কাজে ফিরলেন সাংবাদিক রোজিনা

নিজের কর্মস্থলে সাংবাদিক রোজিনা ইসলাম
নিজের কর্মস্থলে সাংবাদিক রোজিনা ইসলাম  © ফেসবুক

দীর্ঘ ৫০ দিন পর কাজে ফিরেছেন প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম। কাজে ফিরে স্বস্তি প্রকাশ করেছেন তিনি। এর আগে সরকারি অফিস থেকে তথ্য চুরির অভিযোগে কারাভোগ করেছেন সাংবাদিক রোজিনা। দীর্ঘদিন পর কাজে ফিরে আজ বুধবার (০৭ জুলাই) সহকর্মীদের সঙ্গে ফেসবুকে কয়েকটি ছবি যোগ করে নিজের অনুভূতির কথা জানান।

ফেসবুকে রোজিনা লিখেছেন, ৫০ দিন পর আমার প্রিয় কর্মস্থল প্রথম আলোতে এসেছি। আমার প্রাণের সহকর্মীদের কাছে ফিরে এসেছি। আমি স্বস্তি বোধ করছি। আমার সহকর্মীদের ভালোবাসায় আমি আবেগ তাড়িত। আমি কৃতজ্ঞ। আমি আনন্দিত। আমি শান্তি বোধ করছি। কারণ আমি কাজে ফিরেছি।

তিনি লিখেন, নিজের কম্পিউটারের সামনে বসে প্রথমেই আপনাদের সবার মুখ আমার চোখের সামনে ভেসে উঠেছে। ১৭ বছর ধরে যারা নানা তথ্য-সহযোগিতা দিয়ে আমাকে একজন সাংবাদিক হিসেবে গড়ে উঠতে সহায়তা করেছেন; সবাইকে আমি শ্রদ্ধার সঙ্গে মনে করছি। আপনাদের কৃতজ্ঞতা জানাচ্ছি।

এর আগে, গত ২৩ মে স্বাস্থ্য মন্ত্রণালয়ের করা মামলায় বন্দি রোজিনা ইসলাম জামিনে কারাগার থেকে জামিনে মুক্ত হন।

প্রসঙ্গত, গত ১৭ মে সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঁচ ঘণ্টারও বেশি সময় আটকে রেখে রাতে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়। রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালনের জন্য এদিন বেলা সাড়ে তিনটার দিকে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। পরে জানা পাওয়া যায়, তাকে মন্ত্রণালয়ের কর্মকর্তারা একটি কক্ষে আটকে রেখেছেন।

রোজিনা ইসলামকে আটকে রাখার খবর পেয়ে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওই ভবনে যান। কিন্তু দীর্ঘ সময় ধরে তাকে আটকে রাখার কারণ সম্পর্কে গণমাধ্যমকর্মীরা জানতে চাইলেও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা কিছুই জানাননি।

একপর্যায়ে নাম প্রকাশ না করার শর্তে স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, রোজিনা ইসলামের বিরুদ্ধে কিছু নথি সরানোর অভিযোগ এনে পুলিশ ডাকা হয়েছে। পরে রাত সাড়ে ৮টার দিকে রোজিনাকে শাহবাগ থানায় নিয়ে আসা হয় এবং রাতেই তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।


সর্বশেষ সংবাদ