সাংবাদিক নেতাদের উদ্দেশে তথ্যমন্ত্রী

‘রোজিনার ঘটনার রাজনীতিকরণ হয়েছে, দেশবিরোধী মহল তৎপর হয়ে উঠেছে’

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ
তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ  © ফাইল ফটো

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের ঘটনাকে রাজনীতিকরণ করা হয়েছে এবং দেশবিরোধী মহল এটি নিয়ে অতি তৎপর হয়ে উঠেছে। এ বিষয়ে আবেগতাড়িতভাবে না দেখে বাস্তবতার নিরিখে দেখতে হবে। সাংবাদিক নেতাদের উদ্দেশে এমনটি বলেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে আজ শনিবার মন্ত্রীর বাসভবনে এ কথা বলেন মন্ত্রী। এ সময় বিএফইউজে সভাপতি মোল্লা জালালসহ কয়েকজন সাংবাদিক নেতা উপস্থিত ছিলেন।

এর আগে টিভি নাট্যপরিচালকদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের নবনির্বাচিত কমিটির সঙ্গে সাক্ষাত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ড. হাছান বলেন, অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল ফিলিস্তিনে নারী-শিশুসহ শতশত প্রাণহানি ঘটার পর বিবৃতি দিতে অনেকদিন সময় লাগলেও বিচারাধীন রোজিনা ইস্যুতে তারা পরদিনই বক্তব্য দিল।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, দেশবিরোধী বিভিন্ন চক্র যারা বিদেশে বসে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে, কুৎসা রটায়, মিথ্যা অপপ্রচার চালায়, তাদেরও সক্রিয় হতে দেখা গেছে। খালেদা জিয়ার সাবেক ডেপুটি প্রেস সেক্রেটারি মুশফিক ফজল জাতিসংঘ মহাসচিবের দপ্তরের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে গিয়ে একটি প্রশ্ন করে এক কর্মকর্তার কাছে থেকে সার্বজনীন গণমাধ্যম বিষয়ক একটি জবাব আদায় করেছে। সেটাকেই রোজিনা বিষয়ে জাতিসংঘের উদ্বেগ বলে চালিয়ে দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ