ঈদের ফিরতি যাত্রা বিলম্বিত করার সুপারিশ

ঈদের ফিরতি যাত্রা বিলম্বিত করার সুপারিশ
ঈদের ফিরতি যাত্রা বিলম্বিত করার সুপারিশ  © ফাইল ছবি

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ঈদের ফিরতি যাত্রা বিলম্বিত করতে সুপারিশ করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম। ঈদে ঘরমুখো মানুষের উপেক্ষিত স্বাস্থ্যবিধির কারণে এ সুপারিশ করা হয়েছে বলে জানান তিনি।

আজ শুক্রবার (১৪ মে) ঈদের দিন সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান।

অধ্যাপক খুরশীদ আলম বলেন, করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে ঈদ উপলক্ষে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে মানুষ যেভাবে ভিড় জমিয়ে বাড়ি গিয়েছে, তাদের ফিরতি যাত্রা বিলম্বিত করতে সুপারিশ করা হয়েছে। পরে যথাযথ ব্যবস্থা নিয়ে যেন তাদের ফেরানো হয়।

তিনি বলেন, আমরা সক্ষমতা বাড়িয়েছি। কিন্তু আমাদের সক্ষমতারও সীমাবদ্ধতা আছে। তাই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে; মাস্ক পরতে হবে। সাবান পানি দিয়ে হাত ধুতে হবে।

এদিকে, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার কর্তৃক আরোপিত বিধিনিষেধ প্রত্যাহারের আগ পর্যন্ত সাধারণ মানুষদের ঢাকায় না ফেরার আহবান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস।

তিনি বলেছেন, যারা প্রিয়জনের সাথে ঈদ উদযাপনের জন্য ঢাকা ছেড়ে গেছেন, তাদের কাছে অনুরোধ করবো আপনারা সরকারের চলমান বিধিনিষেধ প্রত্যাহারের আগ পর্যন্ত ঢাকায় ফিরবেন না।


সর্বশেষ সংবাদ