সরকারি নিয়োগ পরীক্ষা সহজ করার সুপারিশ

সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক
সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক  © সংগৃহীত

সমাজকল্যাণ মন্ত্রণালয় এবং এর অধীনস্থ বিভিন্ন দফতরের তৃতীয় ও চতুর্থ শ্রেণির নিয়োগে প্রশ্নপত্র সহজ করার সুপারিশ করেছে সংশ্লিষ্ট সংসদীয় স্থায়ী কমিটি। রবিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৯ম বৈঠক থেকে এ পরামর্শ দেওয়া হয়।

কমিটির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ও মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, কমিটির সদস্য বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন, সাগুফতা ইয়াসমিন, কাজী কানিজ সুলতানা ,আরমা দত্ত এবং বিশেষ আমন্ত্রিত অতিথি হিসেবে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান অংশগ্রহণ করেন।

উত্তরাঞ্চলে রাজশাহী, পাবনা, ঠাকুরগাঁও জেলায় আদিবাসিরা যেন সমাজকল্যাণ অনুদান-ভাতা পায় সেটি তদারকি করার সুপারিশ করা হয় বৈঠক থেকে।

বৈঠকে শিশু পরিবার সম্পর্কিত (প্রেক্ষিত: কিশোর উন্নয়ন কেন্দ্র, পুলেরহাট, যশোর-বালক) আলোচনা হয়। বিদ্যমান তিনটি কিশোর উন্নয়ন কেন্দ্রের ব্যবস্থাপনা উন্নত করার বিষয়ে সভা করে ত্বরিত ব্যবস্থা নেয়ার এবং এক্ষেত্রে কেন্দ্রের নিবাসীদের বয়সজনিত সমস্যা সংশোধন করে কাউন্সিলিং কার্যক্রমের উপর জোর দেয়ার এবং কিশোর/নিবাসীদের বৃত্তিমূলক প্রশিক্ষণ দেয়ার সুপারিশ করেন সদস্যরা।

এ সময় শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ান ট্রাস্ট (বাংলাদেশ) সম্পর্কিত সাব-কমিটির বাস্তবায়নের অগ্রগতি রিপোর্ট আগামী বৈঠকে অবহিত করানোর সুপারিশ করা হয়। বৈঠকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দুস্থদের জন্য যে সকল কর্মসূচি/অনুদান ও ভাতা রয়েছে তার একটি জাতীয়ভিত্তিক ডাটাবেজ তৈরি করার সুপারিশ করা হয়।


সর্বশেষ সংবাদ