বায়তুল মোকাররমে ওয়াবি খতিব নিয়োগের প্রতিবাদ সুন্নী মতালম্বীদের

বাইতুল মোকাররমে ওয়াবি খতিব নিয়োগের প্রতিবাদে সুন্নী মতালম্বীদের সমাবেশ
বাইতুল মোকাররমে ওয়াবি খতিব নিয়োগের প্রতিবাদে সুন্নী মতালম্বীদের সমাবেশ  © সংগৃহীত

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ওয়াবি মতালম্বী খতিব নিয়োগের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বিশ্ব সুন্নী আন্দোলনের অনুসারীরা। 

শনিবার (১৯ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গনে এ প্রতিবাদ সমাবেশ করে তারা। 

সমাবেশে বিশ্ব সুন্নী আন্দোলন ও ইনসানিয়াত বিপ্লবের চেয়ারম্যান আল্লামা ইমাম হায়াত বলেন, বাইতুল মোকাররম মসজিদে ঈমানী আকিদার বিপরীত মতবাদের খতিব নিয়োগ দেশের নব্বই শতাংশ সুন্নি জনগণের ঈমানী অধিকারী ওপর মারাত্মক আঘাত। ইসলামের শান্তিময় মানবিক আসল ধারার বিপরীত ইসলামের নামেই উগ্রবাদী এবং জঙ্গিবাদের উৎস ওয়াবিবাদি খতিব নিয়োগ ইসলামের আসল দ্বারা ধ্বংস করে দেশকে তালেবানী জঙ্গী রাষ্ট্র করার ষড়যন্ত্র।

তিনি বলেন, কোরআনুল করীম ও হাদিস শরীফের বিকৃত অপব্যাখ্যার ওপর প্রতিষ্ঠিত ওয়াবিবাদ সালাফিবাদ শিয়াবাদ মওদুদিবাদ ইত্যাদি মতবাদ ইসলামের মূল ধারা থেকে বিচ্যুত ও ঈমানের বিপরীত এবং ইসলামের প্রকৃত আদর্শের বিপরীত বাতিল মতবাদ। কোরআনুল করীম ও হাদিস শরীফে ইসলামের ছদ্মনামেই ইসলামের আসল ধারা ধ্বংসাত্মক  অনেক বাতিল মতবাদের প্রাদুর্ভাব সম্পর্কে সতর্ক করা হয়েছে।

তিনি আরো বলেন, বোখারী শরীফসহ বিভিন্ন হাদিস শরীফের কিতাবে আরবের নজদ থেকে ইসলামের ধ্বংসকারী শয়তানের দল প্রাদুর্ভাব হবে বলে ওয়াবিবাদ সম্পর্কে বিশেষভাবে সতর্ক করা হয়েছে। ওয়াবি সালাফি শিয়াবাদ মওদুদিবাদ ইত্যাদি মতবাদ যেমন ঈমানী আকিদার বিপরীত তেমনি সব মানুষের জন্য দয়াময় আল্লাহতাআলা ও তাঁর হাবীব রাহমাতাল্লিল আলামীন প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম প্রদত্ত জীবনের নিরাপত্তা- অধিকার- স্বাধীনতা- মর্যাদা স্বীকার করে না বরং অস্বীকার ও উৎখাত করে একক ধর্মের নামে একক ধর্মরাষ্ট্রের নামে নিজেদের একক গোষ্ঠীবাদি স্বৈরদস্যুতান্ত্রিক রাষ্ট্র কায়েম করে দ্বীন ও জীবন ধ্বংস করে। আল্লাহতাআলা ও তাঁর হাবীব রাহমাতাল্লিল আলামীন প্রাণাধিক প্রিয়নবী ভাই বোন সব মানুষের জন্য জীবনের সমান স্বাধীনতা-অধিকার মর্যাদা,  লেখা পড়ার অধিকার, জীবনের বিকাশের অধিকার, দ্বীন-জীবন-দেশ-রাষ্ট্র-গণতন্ত্র-মানবাধিকার প্রতিষ্ঠায় ও রক্ষায় সমান দায়িত্ব পালনের সুযোগ দিলেও এসব বাতিল মতবাদ মা-বোনদের জীবনের সব অধিকার হরণ ও রুদ্ধ করে জীবিত কবরস্থ করে রাখে।  

তিনি বলেন, ওয়াবিবাদ সালাফিবাদ শিয়াবাদ মওদুদিবাদ তালেবান আইএস ইত্যাদি কলেমার চেতনার বিপরীত বস্তুবাদি বিষাক্ত চেতনার ধারক বাতিল মতবাদ মা বোনদের মানবসত্তা ও মানবাধিকার অস্বীকার ও উৎখাত করে দ্বীন ও জীবনের শত্রু হিসেবে কাজ করে।


সর্বশেষ সংবাদ