ধানমন্ডিতে পর্বতারোহী শায়লা বিথীর ওপর হামলা

পর্বতারোহী শায়লা বিথী
পর্বতারোহী শায়লা বিথী  © ফেসবুক থেকে

দেশের খ্যাতনামা নারী পর্বতারোহী শায়লা বিথীর ওপর হামলা করেছে দুর্বৃত্তরা। এঘটনায় শায়লা বিথী অভিযোগ জানাতে শেরেবাংলা নগর থানায় গেছেন। শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরের দিকে রাজধানীর ধানমন্ডি ২৭ নম্বর ফুটওভার ব্রিজ পাড় হওয়ার সময় তার ওপর হামলা হয় বলে জানা গেছে।

জানা গেছে, শায়লা বিথী ধানমন্ডি ২৭ নম্বর ওভারব্রিজ পার হচ্ছিলেন। পেছন থেকে হামলাকারীরা এসে চুলের মুঠি ধরে বেধড়ক পেটানো শুরু করে। ফলে তার ঠোঁট ফুলে গেছে। শরীরেও আঘাতপ্রাপ্ত হয়েছেন।

এ বিষয়ে শেরেবাংলা নগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাম্মেল হক বলেন, শায়লা বিথী ও তার দুই সহকর্মী থানায় এসেছেন। আমরা যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য উদ্যোগ নিয়েছি।

শায়লা বিথী এখন পর্যন্ত ৮টি পর্বতাভিযান, ট্রেকিং ও ট্রেনিং করেছেন। সর্বশেষ তিনি ২০২১ সালের অক্টোবরে হিমালয়ের আইল্যান্ড পর্বতচূড়া জয় করেন।

২০১৮ সালের মে মাসে প্রথম বাংলাদেশি নারী হিসেবে তিব্বতের লাকপারি (৭ হাজার ৪৫ মিটার) পর্বতচূড়া জয় করেন শায়লা বিথী। ২০১৯ সালের মে মাসে প্রথম বাংলাদেশি নারী হিসেবে হিমালয়ের দুর্গশ তাশি লাপচা (৫ হাজার ৭৫৫ মিটার) গিরিপথ পার হন। ১ম বাংলাদেশি নারী হিসেবে ২০২১ সালের নভেম্বরে হিমালয়ের বিখ্যাত থ্রি-পাস অতিক্রম করেন।


সর্বশেষ সংবাদ