দুই বিভাগে আজও হবে বৃষ্টি, কমতে পারে যেসব এলাকায়

দেশের বিভিন্ন স্থানে আজও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর
দেশের বিভিন্ন স্থানে আজও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর  © ফাইল ছবি

দেশের বিভিন্ন এলাকায় কয়েক দিন ধরে চলা বৃষ্টি আজ মঙ্গলবার কমতে পারে। তবে বৃহস্পতিবার পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত কম হবে বলে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে। শুক্রবার থেকে বৃষ্টি ফের বাড়তে পারে। আজ দুই বিভাগের অনেক স্থানে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

অধিদপ্তরের আবহাওয়াবিদরা জানিয়েছেন, বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি ভারতের বিহারের দিকে চলে গেছে। তবে মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় আছে। এ কারণে আজও বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে। আজ সকালে রাজধানীতে বৃষ্টি হয়েছে। রাজধানীর আকাশ পরিষ্কার হওয়ার সম্ভাবনা কম।

২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টি হয়েছে যশোরে ৮৪ মিলিমিটার। আগের ২৪ ঘণ্টায়ও একই এলাকায় বৃষ্টি হয় ১৮৮ মিলিমিটার। সে হিসেবে বৃষ্টির পরিমাণ কমে এসেছে। ভারী বৃষ্টি এবং উজানে নেমে আসা ঢলে দেশের উত্তর-পূর্বাঞ্চল এবং দক্ষিণ-পূর্বাঞ্চলের অন্তত ১১টি জেলা বন্যাকবলিত। বন্যার শিকার অর্ধকোটির বেশি মানুষ।

আরো পড়ুন: ঢাকা-চট্টগ্রাম-সিলেট-চাঁদপুর রুটে যেসব ট্রেন চলবে আজ

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেন, আজ চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় বৃষ্টি হতে পারে। রংপুর বাদে অন্য বিভাগগুলোয়ও বৃষ্টির সম্ভাবনা আছে। এ অবস্থা বৃহস্পতিবার পর্যন্ত চলতে পারে। শুক্রবার থেকে পরের দুদিন বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে। এ জন্য বন্যা উপদ্রুত অঞ্চলগুলোতে সতর্কতা নিতে হবে। আগামী ২১ দিন উজানে বৃষ্টির সম্ভাবনা কম আছে।


সর্বশেষ সংবাদ