হবিগঞ্জে বন্যায় প্লাবিত শতাধিক গ্রাম

শতাধিক গ্রাম বন্যায় প্লাবিত
শতাধিক গ্রাম বন্যায় প্লাবিত  © সংগৃহীত

প্রবল বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার আটটি ইউনিয়ন ও পৌরসভার নিম্নাঞ্চল প্লাবিত হয়। এখন পর্যন্ত সেখানকার শতাধিক গ্রাম বন্যায় প্লাবিত হয়েছে। বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকেল পর্যন্ত উপজেলার দু’টি আশ্রয়কেন্দ্রে এক হাজার মানুষ আশ্রয় নিয়েছে। 

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার (২০ আগস্ট) থেকে চুনারুঘাট উপজেলার খোয়াই নদীর পানি বাড়ায় উপজেলার নিম্নাঞ্চলগুলো প্লাবিত হতে শুরু করে। তবে বন্যার পানি বাড়তে থাকায় উপজেলার নতুন নতুন গ্রাম প্লাবিত হচ্ছে। এতে উপজেলার চুনারুঘাট পৌরশহরের বিভিন্ন এলাকা ও  আটটি ইউনিয়নের শতাধিক গ্রাম প্লাবিত হয়েছে।

চুনারুঘাট উপজেলা দুর্যোগ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্লাবন পাল জানান, ভারী বৃষ্টিপাতের সম্ভাব্য ক্ষয়-ক্ষতি মোকাবেলায় পুরো উপজেলায় আরও ১২টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। 

চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা আক্তার বলেন, ভারী বর্ষণের কারণে চুনারুঘাটে পাহাড় ধস ও খোয়াই নদীর বাঁধ ভাঙ্গার আশঙ্কা রয়েছে। পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের ও বন্যাকবলিত এলাকায় থাকা লোকদের ক্ষয়-ক্ষতি এড়াতে নিরাপদ আশ্রয়কেন্দ্রে সরে যেতে শহরজুরে মাইকিং করা হচ্ছে।


সর্বশেষ সংবাদ