শনিবার ১৫ ঘণ্টা কারফিউ শিথিল রংপুরে

শনিবার ১৫ ঘণ্টা কারফিউ শিথিল রংপুরে
শনিবার ১৫ ঘণ্টা কারফিউ শিথিল রংপুরে  © সংগৃহীত

রংপুর বিভাগের আট জেলায় শনিবার (২৭ জুলাই) সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত শিথিল থাকবে কারফিউ। এদিন সকাল ৬টার আগ পর্যন্ত এবং রাত ৯টার পর থেকে রোববার সকাল পর্যন্ত কারফিউ বলবৎ থাকবে। শুক্রবার (২৬ জুলাই) সন্ধ্যায় রংপুর বিভাগীয় কমিশনার মো. জাকির হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রংপুর বিভাগের পঞ্চগড়, দিনাজপুর, ঠাকুরগাঁও, নীলফামারী, লালমনিরহাট, কুড়িগ্রাম, গাইবান্ধা ও রংপুর জেলায় সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত অর্থাৎ ১৫ ঘণ্টা কারফিউ শিথিল থাকবে। অন্যান্য দিনের মতো শনিবারও সেনাবাহিনীর সঙ্গে বিজিবি, পুলিশ, র‍্যাব ও আনসার সদস্যরা নিরাপত্তা নিশ্চিতে মাঠে কাজ করবে।

এদিকে শুক্রবার রংপুরে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলমান কারফিউ শিথিল রাখা হয়। এদিন সকাল থেকেই নগরীতে জীবনযাত্রা ছিল স্বাভাবিক। ট্রেন চলাচল বন্ধ থাকলেও জেলার কয়েকটি রুটে আন্তঃজেলা বাস চলাচলের পাশাপাশি রংপুর থেকে বেশ কয়েকটি ঢাকাগামী বাস ছেড়ে গেছে। পণ্যবাহী ট্রাক চলাচল স্বাভাবিক রয়েছে। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে পুরো জেলায় যৌথ বাহিনীর টহল জোরদার করা হয়েছে।

রংপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান বলেন, রংপুর মহানগরসহ জেলায় সার্বিক পরিস্থিতি সন্তোষজনক। কারফিউ শুরুর পর থেকে রংপুরে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আইনশৃঙ্খলা রক্ষায় সেনাবাহিনী ছাড়াও বিজিবি, পুলিশ, র‍্যাব ও আনসার সদস্যরা কাজ করছেন। দ্রুতই সব কিছু স্বাভাবিক হবে বলে আশাবাদী তিনি।

রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরপিএমপি) কমিশনার মো. মনিরুজ্জামান জানান, শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনে অনুপ্রবেশ করা দুষ্কৃতকারীরা রংপুরে গত ১৬, ১৮ ও ১৯ জুলাই সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, স্থাপনা ও ব্যবসায়িক ভবনে নজিরবিহীন তাণ্ডব চালিয়েছে। তিন দিনে দুর্বৃত্তরা পুড়িয়ে দেয় তাজহাটা থানা, গোয়েন্দা বিভাগের কার্যালয়, নবাবগঞ্জ পুলিশ ফাঁড়িসহ বিভিন্ন পুলিশ বক্স, জেলা ও মহানগর আওয়ামী লীগ কার্যালয়, ছাত্রলীগ ও শ্রমিক লীগের কার্যালয়, মৎস্য ও প্রাণিসম্পদ ভবন, পরিবার-পরিকল্পনা অফিস, মুক্তিযোদ্ধা ভবন। র‌্যাব-বিজিবি, পুলিশের সাতটি গাড়ি, তিনটি ট্রাকসহ ২৫টিরও বেশি গাড়ি এবং ১২০টির বেশি মোটরসাইকেল ও অটোরিকশা পুড়িয়ে দেয় তারা। তাজহাট থানা থেকে মোটরসাইকেল ও রিকশাসহ, কম্পিউটার, মামলার আলামত, ফোর্সের ট্রাংক ভেঙে সবকিছু লুট করে নিয়ে যায় দুষ্কৃতকারীরা।


সর্বশেষ সংবাদ