পাঁচ শিক্ষক-শিক্ষার্থীর মৃত্যু, ভিকারুননিসায় আজ হচ্ছে না ক্লাস-পরীক্ষা

বেইলি রোডের ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ
বেইলি রোডের ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ  © ফাইল ছবি

রাজধানী বেইলি রোডের অগ্নিকাণ্ডের ঘটনায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে আজ রোববার (৩ মার্চ) ছুটি চলছে। প্রতিষ্ঠানটির এক শিক্ষক এবং প্রাক্তন ও বর্তমান চার শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় এ ছুটি ঘোষণা করা হযেছে। শুক্রবার (১ মার্চ) কলেজ থেকে শোক প্রকাশ করে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, রোববার (৩ মার্চ) ছুটি ঘোষণা করেছে শিক্ষাপ্রতিষ্ঠানটি। পরদিন সোমবার (৪ মার্চ) সব শাখায় নিহতদের রুহের মাগফেরাত কামনায় দোয়া এবং কালো ব্যাজ ধারণ করা হবে।

অগ্নিকাণ্ডে নিহতরা হলেন- ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের মূল প্রভাতি (৭ম-১০ম) শাখার শিক্ষক লুৎফুন নাহার করিম লাকী ও তার মেয়ে জান্নাতিন তাজরী (সাবেক ছাত্রী), অষ্টম শ্রেণির মূল প্রভাতি শাখার সাদিয়া আফরিন আলিশা, ফওজিয়া আফরিন রিয়া (সাবেক ছাত্রী) এবং লামিসা ফারিয়া (সাবেক ছাত্রী)।

আরও পড়ুন: বৃষ্টি নাকি অভিশ্রুতি— ইডেনছাত্রীর লাশের সুরাহা হয়নি আজও

এ ঘটনায় ভিকারুননিসা পরিবার মর্মাহত ও শোকাহত জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, দুর্ঘটনায় ভিকারুননিসা পরিবারের সদস্যসহ নিহতদের রুহের মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করছে। নিহত সবার প্রতি শ্রদ্ধা জানাতে রোববার প্রতিষ্ঠানের সব শ্রেণির পাঠদান, পরীক্ষাসহ অন্যান্য কার্যক্রম বন্ধ থাকবে। সোমবার সব শাখায় নিহতদের রুহের মাগফেরাতের জন্য দোয়া এবং কালো ব্যাজ ধারণ করা হবে।

গত বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর বেইলি রোডের কোজি কটেজ ভবনে ভয়াবহ আগুন লাগে। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে সাত তলা ভবনের প্রতিটি ফ্লোরে। এ ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত ৪৬ মৃত্যুর তথ্য পাওয়া গেছে।


সর্বশেষ সংবাদ