বইমেলার ৭ প্রতিষ্ঠানকে সতর্ক করল কর্তৃপক্ষ

অমর একুশে গ্রন্থমেলা
অমর একুশে গ্রন্থমেলা  © ফাইল ছবি

অমর একুশে গ্রন্থমেলার আরও সাতটি প্রকাশনা প্রতিষ্ঠানকে সতর্ক করে দিয়েছে পরিচালনা কমিটি। নীতিমালা লঙ্ঘনের অভিযোগে টাস্কফোর্স কমিটির সুপারিশের ভিত্তিতে শনিবার (১৮ ফেব্রুয়ারি) এ চিঠি দেওয়া হয়। এ নিয়ে মোট ১৯টি প্রকাশনা প্রতিষ্ঠানকে সতর্ক করল কমিটি।

সাত প্রতিষ্ঠান হল- প্রিয় প্রকাশ (স্টল ৭৬৩), গোল্ডেন বুকস (স্টল ৭৬৩), সাত ভাই চম্পা (স্টল ৭০৯-৭১০), দোয়েল প্রকাশনী (স্টল ৪৪৫,৪৪৬,৪৪৭), ছোটদের জ্ঞান বিজ্ঞান একাডেমি (স্টল ৭৫৯), ডাংগুলি (স্টল নং ৭২১) এবং লাইট অফ হোপ (স্টল ৭২১)। তাদের বিরুদ্ধে মেলা চলাকালে পদক্ষেপ নেওয়া হচ্ছে না।

এ তথ্য জানিয়ে মেলা পরিচালনা কমিটির সদস্য সচিব কে এম মুজাহিদুল ইসলাম বলেন, টাস্কফোর্স কমিটি নীতিমালা লঙ্ঘনের প্রমাণ পেয়েছে। তার পরিপ্রেক্ষিতে সতর্ক করে চিঠি দেওয়া হয়েছে। নীতিমালা অনুযায়ী, প্রকাশকরা গাইড ও গাইড জাতীয় এবং পাইরেটকৃত বই সংরক্ষণ, প্রদর্শন বা বিক্রি করতে পারবেন না।

আরো পড়ুন: সংক্ষিপ্ত সিলেবাসেই ২০২৫ সালের এইচএসসি পরীক্ষা, জানাল মন্ত্রণালয়

এর আগে শোকজ করা প্রতিষ্ঠানগুলো হলো– কুঁড়েঘর প্রকাশনী (স্টল ৪০৩-৪০৪), তৃপ্তি প্রকাশ কুটির (স্টল ৩৭৬-৩৭৭), বাতিঘর প্রকাশনী (৪৫৫-৪৫৬), গাজী প্রকাশন (স্টল ৩৭৪-৩৭৫), বঙ্গজ প্রকাশন, (স্টল ৪০৭), রাবেয়া বুকস (স্টল ১৬১-১৬২), সম্প্রীতি প্রকাশ (স্টল ১৬৮), মাইক্রোটেক পাবলিকেশন্স (স্টল ১৬৯), মাহী প্রকাশনী (স্টল ৩৪৯),  কিংবদন্তী পাবলিকেশন (স্টল ৫৩৪-৫৩৫), বাংলাদেশ পাবলিশার্স (স্টল ৭৫৪) এবং সুপ্ত পাবলিকেশন্স (স্টল ৭৫৩)।


সর্বশেষ সংবাদ