চতুর্থ গণবিজ্ঞপ্তির কারিগরি শিক্ষকদের বেতন বন্ধ ৫ মাস, মানববন্ধনের ডাক

কারিগরি শিক্ষা অধিদপ্তর
কারিগরি শিক্ষা অধিদপ্তর  © ফাইল ছবি

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক চতুর্থ গণবিজ্ঞপ্তিতে নিয়োগপ্রাপ্ত কারিগরি শাখার দু’হাজার ৭২০ জন শিক্ষক পাঁচমাস ধরে বেতন পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন। বেতন দেওয়ার দাবি এবং বৈষম্য নিরসনসহ বিভিন্ন দাবিতে আগামীকাল সোমবার (২৯ জানুয়ারি) মানববন্ধনের ডাক দিয়েছেন তারা।

সোমবার সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত রাজধানীর আগারগাঁওয়ে কারিগরি শিক্ষা অধিদপ্তরের প্রধান ফটকে এ কর্মসূচি পালন করা হবে। চতুর্থ গণবিজ্ঞপ্তির কারিগরি শাখার শিক্ষকদের পক্ষে মো. এ আর আসাদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে শিক্ষকরা জানিয়েছেন, নিয়োগ পাওয়ার পর গত ১৯ সেপ্টেম্বর থেকে তারা একজনও তাদের এমপিও পাননি (মান্থলি পেমেন্ট অর্ডার)। প্রায় পাঁচমাস ধরে শিক্ষকরা তাদের বেতন ভাতাদি পাচ্ছেন না। কারিগরি শিক্ষা অধিদপ্তর কোনও বকেয়া বেতন, ভাতা দেবে না বলে জানিয়েছে।

আরো পড়ুন: ৪ ঘণ্টা পর মুক্ত হলেন মাভাবিপ্রবির অবরুদ্ধ ভিসি

অথচ একই সময়ে, একই গণবিজ্ঞপ্তিতে নিয়োগপ্রাপ্ত জেনারেল ও মাদ্রাসা শাখার শিক্ষকরা তাদের বেতন-ভাতাদি পেয়েছেন। তারা বকেয়া বেতন ভাতাদিও পাবেন জানিয়ে শিক্ষকরা আরও বলেন, চলমান বৈষম্য নিরসন, দ্রুত এমপিও ভুক্তিকরণ ও বকেয়া বেতন ভাতাদির লক্ষ্যে মানববন্ধন কর্মসূচির ডাক দিয়েছেন তারা।


সর্বশেষ সংবাদ