বেনাপোল এক্সপ্রেসে অগ্নিকাণ্ড, দুই দিন চলবে না যেসব ট্রেন

দুদিন চলবে না বেনাপোল এক্সপ্রেসসহ ৮ ট্রেন
দুদিন চলবে না বেনাপোল এক্সপ্রেসসহ ৮ ট্রেন  © সংগৃহীত

রাজধানীর গোপীবাগে ঢাকাগামী বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় বেনাপোল এক্সপ্রেসসহ বিভিন্ন রুটের আটটি ট্রেন চলাচল দুদিন স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। বিভিন্ন রুটের ৮টি ট্রেন শনিবার ও রোববার চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। 

শুক্রবার (৫ জানুয়ারি) রাতে রেলওয়ে পশ্চিম মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদারের ফেসবুক পোস্টে এ তথ্য জানানো হয়।

পোস্টে বলা হয়, সম্মানিত যাত্রী সাধারণের সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, অনিবার্য কারণবশত আগামী ৬ জানুয়ারি এবং ৭ জানুয়ারি বেনাপোল এক্সপ্রেস ও ঢালারচর এক্সপ্রেস বন্ধ থাকবে। এছাড়া মহানন্দা (আপ/ডাউন) , রকেট(আপ/গাউন), পদ্মরাগ(২১/২২), রংপুর শাটল(৯৭/৯৮), ঢাকা কমিউটার (৯৯), রাজশাহী কমিউটার(৫/৬) ও বগুড়া কমিউটার (৫/৬) আগামী ৬ ও ৭ জানুয়ারি বন্ধ থাকবে।

এছাড়া চিলমারী কমিউটার এবং লোকাল (৪৬২/৪৫৫/৪৫৬/৪৬১) ৬ তারিখ (আংশিক ) ও ৭ তারিখ পুরোপুরি বন্ধ থাকবে। তবে পোস্টে ট্রেনগুলো চলাচল বন্ধের সুনির্দিষ্ট কোনো কারণ জানানো হয়নি।

আরও পড়ুন: পুড়ে মৃত্যুর আগে ট্রেনের জানালা দিয়ে বলছিলেন ‘আমারে বাঁচা’

এর আগে গত ২২ ডিসেম্বর রাজনৈতিক অস্থিরতা ও  হরতাল-অবরোধে নাশকতা এড়াতে ৫ জোড়া ট্রেনের চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছিল। তখন বলা হয়েছিলো রাত্রিকালীন চলাচল ঝুঁকিপূর্ণ মনে করায় এসব ট্রেন বন্ধ করা হয়েছে।

তখন বলা হয়েছিল, রাত্রিকালীন চলাচল ঝুঁকিপূর্ণ মনে করায় এসব ট্রেন বন্ধ করা হয়েছে। বন্ধ করা ট্রেনগুলো ছিল—ঢাকা থেকে নারায়ণগঞ্জ, ময়মনসিংহ থেকে ভূঞাপুর, জামালপুর থেকে সরিষাবাড়ী, উত্তরা এক্সপ্রেস ও ঈশ্বরদী থেকে রহনপুরগামী লোকাল ট্রেন। এসব ট্রেন এখনো চালু হয়নি।

এদিকে শুক্রবার (৫ ডিসেম্বর) রাত ৯টার দিকে রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় এখন পর্যন্ত পাঁচটি মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা রেলওয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সারোয়ার।


সর্বশেষ সংবাদ