পুড়ে মৃত্যুর আগে ট্রেনের জানালা দিয়ে বলছিলেন ‘আমারে বাঁচা’

ঘটনার বর্ণনায় প্রত্যক্ষদর্শী
ঘটনার বর্ণনায় প্রত্যক্ষদর্শী  © সংগৃহীত

‘আমারে বাঁচা বলে অনেক রিকুয়েস্ট করছে, বউ-বাচ্চা ছিল, বাঁচাইতে পারি নাই ভাই’—এভাবেই কান্নাজড়িত কণ্ঠে ট্রেনে অগ্নিকাণ্ডে এক ব্যক্তির পুড়ে মারা যাওয়ার ঘটনা বর্ণনা করছিলেন এক প্রত্যক্ষদর্শী। ট্রেনে আগুন লাগার সময় জানালা দিয়ে বের হওয়ার চেষ্টা করেছিলেন বউ-বাচ্চাসহ মারা যাওয়া ওই ব্যক্তি। এমনি একটি ভিডিও ইতিমধ্যে ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যায়, ওই ব্যক্তি বাঁচার জন্য হাত বাড়িয়েছিলেন সাহায্যের জন্য। কিন্তু বের হতে পারেননি। তার অর্ধেক শরীর ট্রেনের জানালার বাইরের, অর্ধেকটা ভেতরে। শত শত মানুষের চোখের সামনে আগুনে পুড়ে ভস্মীভূত হয়েছেন।

মর্মান্তিক এই ঘটনাটি রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে লাগা আগুনের সময় ঘটেছে। ট্রেনের ওই যাত্রী মারা গেছেন বলে নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস। তবে তার নাম-পরিচয় নিশ্চিত করা যায়নি।

ভিডিওটিতে অনেককে ওই ব্যক্তিকে জানালা থেকে টেনে বের করার চেষ্টা করতে দেখা যায়। তাকে উদ্ধার করতে যাওয়া একজন তার শরীরে স্পর্শ করতে গিয়ে হাত গরমে পুড়ে যায়। এরপর অনেকে বাঁশ দিয়ে তাকে বের করার চেষ্টা করলেও শেষ পর্যন্ত সবার সামনে পুড়ে মৃত্যু হয় তার।

শুক্রবার (৫ জানুয়ারি) রাত ৯টার দিকে রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন লাগার ঘটনা ঘটে। এ ঘটনার প্রায় দেড় ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। তবে এর আগেই ট্রেনের চারটি কামরা পুড়ে গেছে এবং এখন পর্যন্ত পাঁচটি মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা রেলওয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সারোয়ার।


সর্বশেষ সংবাদ