উচ্চশিক্ষা নিতে ছুটি পেলেন ১২৪ চিকিৎসক

উচ্চশিক্ষা নিতে ছুটি পেলেন ১২৪ চিকিৎসক
উচ্চশিক্ষা নিতে ছুটি পেলেন ১২৪ চিকিৎসক  © ফাইল ছবি

উচ্চশিক্ষা গ্রহণের জন্য বিভিন্ন মেয়াদে দেশের বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানে, হাসপাতালে কর্মরত ১২৪ জন চিকিৎসককে প্রেষণ (শিক্ষাছুটি) মঞ্জুরের আদেশ দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। মঙ্গলবার (১৮ অক্টোবর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের চিকিৎসা শিক্ষা-১ শাখার উপসচিব মাহবুবা বিলকিস স্বাক্ষরিত পৃথক ছয়টি প্রজ্ঞাপনে এসব তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, উল্লেখিত চিকিৎসক কর্মকর্তাদেরকে তাদের নামের পাশে বর্ণিত কোর্স ও মেয়াদে অধ্যায়নের জন্য প্রেষণ মঞ্জুর করা হলো। প্রেষণকালীন চিকিৎসক কর্মকর্তারা স্বাস্থ্য অধিদপ্তরে ওএসডি হিসেবে মূল কর্মস্থানের বেতন-ভাতাদি গ্রহণ করবেন।

আরও পড়ুন: বিশ্ববিদ্যালয় শিক্ষকদের শিক্ষা ছুটি ৬ বছর হচ্ছে

আবেদনকারীদের আবেদনে উল্লেখিত কোনো তথ্য ‘দেশের অভ্যন্তরে স্নাতকোত্তর চিকিৎসা ও তদুদ্দেশ্যে প্রশিক্ষণ সম্পর্কিত সংশোধিত প্রেষণ নীাতমালা-২০২২ অনুযায়ী ভুল বা মিথ্যা প্রমাণিত হলে প্রেষণাদেশ বাতিল করা হবে।

এর আগে অবশ্য চিকিৎসকদের উচ্চশিক্ষা ও প্রশিক্ষণের জন্য ছুটি নিয়ে বেশ জটিলতা ছিল। পরে গেল বছরের জানুয়ারিতে চিকিৎসকদের উচ্চশিক্ষা ও প্রশিক্ষণ সম্পর্কিত নতুন প্রেষণ নীতিমালা তৈরি করেছে সরকার। নতুন নীতিমালা অনুযায়ী, রাজস্ব বাজেটে স্থানান্তরিত প্রকল্পের চিকিৎসকদের চাকরির মেয়াদ ন্যূনতম পাঁচ বছর পূর্ণ হলেই প্রেষণ প্রদান করা হচ্ছে।


সর্বশেষ সংবাদ