ছাত্রলীগ নেতার ইয়াবা সেবনের ছবি ভাইরাল

অভিযুক্ত শাহাদাত
অভিযুক্ত শাহাদাত  © সংগৃহীত

ভোলার চরফ্যাশন উপজেলার আবুবক্করপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদকের ইয়াবা সেবনের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। স্থানীয়দের অভিযোগ, পদ পাওয়ার পর থেকে বেপরোয়া হয়ে উঠেছেন শাহাদাত।

শাহাদাত চরফ্যাশন উপজেলার দুলারহাট থানার আবুবক্করপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের বাসিন্দা সিরাজ হাওলাদারের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ইউনিয়ন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ ব্যবহার করে উঠতি বয়সী তরুণদের নিয়ে একটি গ্রুপ তৈরি করেছেন। এই গ্রুপের মাধ্যমে মাদকের সাথে জড়িয়ে পড়ছেন তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক ব্যক্তি জানান, রাজনৈতিক সংগঠনের সাথে জড়িত থাকায় প্রশাসনের কিছু সদস্যের সাথে শাহাদাতের ভালো সম্পর্ক রয়েছে। সেই সম্পর্ককে পুঁজি করে নানা অপরাধ সংগঠিত করছেন তিনি। অপরাধ কর্মকাণ্ড পরিচালনার জন্য রয়েছে তার নিজস্ব বাহিনী।

শাহাদাতের সন্ত্রাসী কর্মকাণ্ডের হাত থেকে রক্ষা পাইনি স্থানীয় সংবাদকর্মীরাও। গত ২৫ সেপ্টেম্বর শাহাদাতের নেতৃত্বে ৪-৫ জনের একটি চক্র স্থানীয় সংবাদিক তৈয়বুর রহমানের ওপর হামলা চালায়। এ সময় তার কাছে থাকা ১টি স্মার্টফোন, নগদ টাকা এবং ৪টি সাদা স্ট্যাম্প ছিনিয়ে নেয় শাহাদাত। চক্রের অন্য সদস্যরা তৈয়বুরকে নির্জন স্থানে নিয়ে শারীরিক নির্যাতন করে রাত ৮টায় ছেড়ে দেয়।

অভিযোগ উঠেছে, এ ঘটনায় থানায় অভিযোগ ও সাধারণ ডায়েরি করতে গেলে দায়িত্বর অফিসার ইনচার্জ কোন ব্যবস্থা গ্রহণ করেননি।

এসব অভিযোগের বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগ নেতা শাহাদাত জানান, মাদক সেবনের ছবিটি এডিট করা। স্থানীয় সাংবাদিক তৈয়বের সাথে জায়গা নিয়ে আমার খালাতো ভাইদের বিরোধ রয়েছে। তারা এগুলো অপপ্রচার চালাচ্ছে। এসব বিষয়ে তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

এ বিষয়ে ভোলা জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক  আসিফ মাহমুদ হিমেল জানান, বাংলাদেশ ছাত্রলীগ কোন অন্যায়কে প্রশ্রয় দেয় না। মাদক, ইভটিজিং, রাষ্ট্রবিরোধী যেকোনো কার্যকলাপে সংগঠনের কোনো সদস্য জড়িত থাকার প্রমাণ পেলে  আমরা এই তিনটি অপরাধের বিষয়ে কঠোর অবস্থানে রয়েছি। শাহাদাত এর বিষয়ে অভিযোগের সত্যতা প্রমাণ হলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

জানতে চাইলে দুলারহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হক বলেন, মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদের কোনো ছাড় নেই, সে যেই হোক।


সর্বশেষ সংবাদ