রিজেন্টের সাহেদের জামিন

  © সংগৃহীত

দুর্নীতি মামলায় তিন বছরের কারাদণ্ডপ্রাপ্ত রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদকে জামিন দিয়েছেন হাইকোর্ট। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিচারপতি মো.আখতারুজ্জামানের একক বেঞ্চে জামিন শুনানি শেষে তাকে ৬ মাসের জামিন দেন।

আদালতে সাহেদের পক্ষে ছিলেন আইনজীবী মো. আমিনুল ইসলাম ও সৈয়দ জাহাঙ্গীর হোসেন। আর দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

তবে এ মামলায় তার জামিন হলেও অস্ত্র আইনসহ অন্যান্য মামলা থাকায় কারামুক্তি পাচ্ছেন না বলে জানিয়েছেন তার আইনজীবী আমিনুল ইসলাম।

আরও পড়ুন: উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিস বিভাগে ছাত্রীদের নির্যাতনের শিকার ছাত্ররা

তিন বছর কারাদণ্ডের বিরুদ্ধে আপিল শুনানির জন্য গত ৪ সেপ্টেম্বর গ্রহণ করে হাইকোর্ট অর্থদণ্ড স্থগিত করেন এবং জামিন আবেদনের শুনানির জন্য মুলতবি রাখেন। বৃহস্পতিবার সেই আবেদনের শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন আদালত।

মামলা সূত্রে জানা যায়, ২০২০ সালের ৫ নভেম্বর সাহেদকে সম্পদের হিসাব জমা দিতে ২১ কার্যদিবস বেধে দিয়ে নোটিশ দিয়েছিল দুদক। কিন্তু পরে আরও ১৫ কার্যদিবস সময় দেওয়া হলেও সাহেদ সম্পদের বিবরণী জমা দেয়নি।

পরে গত বছরের ১ মার্চ সাহেদের বিরুদ্ধে ১ কোটি ৬৯ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের সমন্বিত ঢাকা জেলা কার্যালয়-১ এ দুদকের উপপরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী বাদী হয়ে মামলা করেন। তদন্ত শেষে চলতি বছরের ২ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট দাখিল করে দুদক।


সর্বশেষ সংবাদ