বরিশাল বিভাগের শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হলেন ড. গোলাম কিবরিয়া

ড. মোহাম্মদ গোলাম কিবরিয়া
ড. মোহাম্মদ গোলাম কিবরিয়া  © টিডিসি ফটো

শিক্ষা মন্ত্রণালয়ের জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ এ বরিশাল বিভাগের শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন বাংলার অক্সফোর্ড খ্যাত সরকারি বিএম কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ গোলাম কিবরিয়া। সোমবার (২৯ মে) বিভাগীয় বাছাই কমিটি এ সংক্রান্ত সিদ্ধান্ত নিয়েছেন। এ নিয়ে টানা তিনবার বরিশাল বিভাগের শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন ড. মোহাম্মদ গোলাম কিবরিয়া।

নিজের অনুভূতি ব্যক্ত করে ড. মোহাম্মদ গোলাম কিবরিয়া বলেন, আমি অভিভূত এই সম্মানে। আমি চেষ্টা করছি সরকারি ব্রজমোহন কলেজের শিক্ষা ও পরিবেশগত উন্নয়নে আরো কাজ করতে। ঐতিহ্যবাহী এই কলেজটি জেলার শ্রেষ্ঠ কলেজও বটে।

ড. মোহাম্মদ গোলাম কিবরিয়া ১৯৬৪ সালে ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলা সদরে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ থেকে ১৯৮৫ সালে বিএ (অনার্স) ১৯৮৬ সালে এমএ এবং ১৯৮৯ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি ডিগ্রি লাভ করেন। এ ছাড়াও ২০০৫ সালে ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি অর্জন করেন।

তিনি ১৯৯৩ সালে বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারে প্রভাষক পদে সরকারি চাকরিতে যোগদান করেন। তার একাধিক গ্রন্থ ও প্রবন্ধ প্রকাশিত হয়েছে। তিনি ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পিএইচডি থিসিসের একজন বহি:পরীক্ষক।


সর্বশেষ সংবাদ