আগুন নিয়ন্ত্রণে যোগ দিয়েছে সেনা-নৌ-বিমানবাহিনী ও র‌্যাব

আগুন নিয়ন্ত্রণে যোগ দিয়েছে তিন বাহিনী ও র‌্যাব
আগুন নিয়ন্ত্রণে যোগ দিয়েছে তিন বাহিনী ও র‌্যাব  © সংগৃহীত

রাজধানীর নিউমার্কেটে লাগা আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনী ও র‌্যাবের অগ্নি নির্বাপণ সাহায্যকারী দল। এ ছাড়া বিমানবাহিনীর হেলিকপ্টারও প্রস্তুত রয়েছে।

শনিবার (১৫ এপ্রিল) সকালে এক বার্তায় এ তথ্য জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)।

অগ্নিকাণ্ডের ঘটনায় ঘটনাস্থলে র‍্যাব ঢাকার ব্যাটালিয়ন থেকে ১২টি টহল দল ও সাদা পোশাকে পাঁচটি দলও আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসকে সহায়তা করছে। এছাড়া ট্রাফিক মেনেজমেন্ট ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণেও কাজ করছে তারা। র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচলক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য জানান।

আরও পড়ুন: নিউ মার্কেটের আগুন নেভাতে ঢাকা কলেজের পুকুর থেকে নেওয়া হচ্ছে পানি।

এদিকে  নিউমার্কেটের আগুন নেভাতে ঢাকা ঢাকা কলেজের পুকুর থেকে পানি নিচ্ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। সকাল থেকেই কলেজের পুকুরের থেকে প্রায় ১০টির উপরে পাম্প বসানো হয়েছে।

ঢাকা কলেজের শিক্ষক পরিষদ সম্পাদক ড. মোঃ আব্দুল কুদ্দুস শিকদার বলেন বলেন, বিপদজনক অবস্থায় আমাদের কাছে সাহায্য চাওয়ার পর আমরা সহযোগিতার জন্য সর্বাত্মক চেষ্টা করছি। মূল ফটক এবং পার্শ্ববর্তী গেট খুলে দেয়া হয়েছে। ফায়ার সার্ভিস পানি নিচ্ছে। আরও যে কোনো সহযোগিতা প্রয়োজন হলে আমরা করব।

ভোরে লাগা এই আগুনের খবর পলাশী ফায়ার স্টেশন পায় ৫টা ৪০ মিনিটে। তারা এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। একে একে সেখানে আগুন নিয়ন্ত্রণে যোগ দেয় ফায়ার সার্ভিসের ২৮ ইউনিট। তাদের সঙ্গে পুলিশ, বিজিবি, সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনীও রয়েছে।


সর্বশেষ সংবাদ