পেনশনের টাকা নিয়ে বিবাদ

অ্যাম্বুলেন্সে পড়ে থাকা লাশ দাফন ৩৯ ঘণ্টা পর

  © ফাইল ফটো

পদ্মা অয়েল কোম্পানিতে টানা ৩০ বছর চাকরি জীবন শেষ করে ৬২ বছর বয়সে অবসর গ্রহণ করেন মনির আহমদ। কর্মক্ষেত্র থেকে ভাতা হিসেবে পান ৫০ লাখ টাকা। কিন্তু মারণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে গত শনিবার (২৪ ডিসেম্বর) বিকেলে তিনি মারা যান। 

পেনশনের টাকার ভাগাভাগি নিয়ে সন্তানদের দ্বন্দ্বে বাড়ির উঠানে মনির আহমেদের লাশ পড়ে ছিল ৩৯ ঘণ্টা। পরে আজ সোমবার (২৬ ডিসেম্বর) সকাল ১০টার দিকে তার লাশ জানাজা শেষে দাফন করা হয়েছে। চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার বড়উঠান ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোহাম্মদ দিদারুল আলমের হস্তক্ষেপে লাশটি পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। 

আরও পড়ুন: বাবার লাশ রাস্তায়, পেনশনের টাকা নিয়ে বিবাদে ভাই-বোনরা

ইউপি চেয়ারম্যান মোহাম্মদ দিদারুল বলেন, ঘটনার পর তাৎক্ষণিকভাবে ইউপি সদস্যকে পাঠাই। দুই মেয়েকে শ্বশুরবাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে। ব্যাংকের জমা টাকা পরে সুষ্ঠু বণ্টনের আশ্বাস দিয়ে লাশ দাফনের প্রয়োজনীয় ব্যবস্থা নিই। এমনকি অ্যাম্বুলেন্সের ভাড়ার সাড়ে ১৭ হাজার টাকাও আমি পরিশোধ করেছি।

কর্ণফুলী উপজেলার বড়উঠান ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের কেরানী বাপের বাড়িতে এ ঘটনা ঘটে। মনির আহমেদ পদ্মা অয়েল কোম্পানিতে চাকরি করতেন। তিনি গত বছর অবসরে যান। তাঁর তিন মেয়ে ও দুই ছেলে আছে। ছোট ছেলে বিদেশে থাকেন।

জানা গেছে, শনিবার বিকেল মনির আহমেদ মারা গেলে রাতে লাশ হাসপাতাল থেকে বাড়িতে আনা হয়। এরপর মনির আহমেদের স্ত্রী ও ছেলেমেয়েরা ব্যাংকের টাকা উত্তোলন নিয়ে দ্বন্দ্বে জড়ান। ফলে আটকে থাকে জানাজা ও দাফনের কাজ। এ ঘটনায় গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে এ নিয়ে সমালোচনা শুরু হয়। পরে আজ সোমবার সকাল ১০টার দিকে জানাজা শেষে তাঁকে দাফন করা হয়। এর আগে রোববার রাতেই লাশ রেখে চলে যান মনির আহমেদের তিন মেয়ে।

আজ বেলা ১১টার দিকে মনির আহমেদের স্ত্রী দিলুয়ারা বেগম বলেন, চাকরি থেকে অবসরের পর আমার স্বামী ক্যান্সারে আক্রান্ত হন। মৃত্যুর আগে তিনি হাসপাতালে ছিলেন। চিকিৎসা চলাকালে তাঁকে হাসপাতাল থেকে ব্যাংকে নিয়ে গিয়ে ৩০ লাখ টাকা তুলে নেয় আমার মেয়ে বেবি আক্তার। আমার স্বামী মারা যাওয়ার পর লাশ গ্রামে আনলে আমার ছেলে যখন বেবির কাছ থেকে টাকার কথা জানতে চায়, তখন সে স্বীকারই করেনি। পরে রোববার রাতেই মেয়েরা লাশ রেখে পালিয়ে যায়। চিকিৎসাসেবার নাম করে আমার স্বামীর টাকাও নিয়ে নিল, আমাকে নিঃস্বও করে গেল।

একই অভিযোগ করে ছেলে জাহাঙ্গীর আলম বলেন, ব্যাংক থেকে টাকাও নিয়ে গেল, স্বীকারও করতে চাইল না। এ কারণেই লোকজন আমাদের ভুল বুঝল।


সর্বশেষ সংবাদ