বিএনপির সংবাদ সম্মেলন বিকেলে

বিএনপির সংবাদ সম্মেলন বিকেলে
বিএনপির সংবাদ সম্মেলন বিকেলে  © ফাইল ছবি

বুধবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে একজন নিহত, বেশ কয়েকজন আহত ও গ্রেফতারের পর সংবাদ সম্মেলন ডেকেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রযেছে বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকেল ৩টায়। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ তথ্য নিশ্চিত করেছেন দলটির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

বুধবার বিকেলে রাঝধানীর নয়াপল্টন এলাকায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন বিএপির ৩৫ জন নেতা-কর্মী। এসময় বিএনপি কার্যালয়ে অভিযান চালিয়ে চাল, পানি, খিচুরি ও নগদ টাকা উদ্ধার করে পুলিশ। এ সময় পুলিশ দলটির প্রায় তিনশোর অধিক নেতাকর্মীকে আটক করে।

আরও পড়ুন: বাংলাদেশে মতপ্রকাশ ও শান্তিপূর্ণ সমাবেশের অধিকার রক্ষার আহ্বান জাতিসংঘের

এছাড়াও পুলিশ অভিযান চলাকালে নয়াপল্টন থেকে আটক করা হয় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ অনেক নেতাকর্মীকে।

প্রসঙ্গত, বিএনপি আগামী ১০ ডিসেম্বর তাদের ঢাকা বিভাগীয় সমাবেশ করতে চায় নয়াপল্টনে। যদিও দলটিকে মহানগর পুলিশের পক্ষ থেকে অনুমতি দেওয়া হয়েছে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে। এছাড়াও  বিএনপিকে সমাবেশ করতে কল্প হিসেবে টঙ্গী ইজতেমা মাঠ বা পূর্বাচল ঠিক করে দেয়া হয়েছে। মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন সোহরাওয়ার্দী উদ্যান ছাড়া ঢাকার ভেতরে সমাবেশের বিকল্প ভেন্যু পেলে তারা বিবেচনা করবে।


সর্বশেষ সংবাদ