চট্টগ্রাম যাচ্ছেন প্রধানমন্ত্রী, বক্তব্য রাখবেন পলোগ্রাউন্ডের জনসভায়

চট্টগ্রামে প্রধানমন্ত্রীর সমাবেশ ঘিরে চলছে প্রস্তুতি
চট্টগ্রামে প্রধানমন্ত্রীর সমাবেশ ঘিরে চলছে প্রস্তুতি  © সংগৃহীত

চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে ঘিরে মঞ্চ তৈরিসহ সকল প্রস্তুতি প্রায় শেষ। দীর্ঘ ১০ বছর পর চট্টগ্রামে বড় কোনো জনসভায় ভাষণ দেবেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। এই মাঠে বঙ্গবন্ধুও জনসভা করেছিলেন। এবার এ মাঠেই ভাষণ দিবেন বঙ্গবন্ধু কন্যা। প্রধানমন্ত্রীর অনুষ্ঠান দেখার সুবিধার্থে মাঠের বাইরে কয়েক কিলোমিটার জুড়ে সড়কে বসানো হয়েছে এলইডি টিভি।

শনিবার (৩ ডিসেম্বর) আওয়ামী লীগ নেতাদের নিয়ে পলোগ্রাউন্ড  মাঠ পরিদর্শন করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, জনসভায় সবধরনের নিরাপত্তা নিশ্চত করা হয়েছে। আশা করি পলোগ্রাউন্ড মাঠ ভর্তি হয়ে মাঠের বাইরে আরও ৮-১০ গুণ বেশি মানুষ থাকবে।

আরও পড়ুন: ঢাকার সমাবেশ সফল করতে ছাত্রদলের প্রচারপত্র বিলি

আগামীকালের জনসভাকে কেন্দ্র করে শহরের বিভিন্ন সড়কে বণার্ঢ্যতোরন নির্মাণ এবং প্রধানমন্ত্রীর ব্যানার ও পোস্টার টাঙ্গানো হয়েছে। প্রধানমন্ত্রী ও দলীয় প্রধানকে স্বাগত জানাতে নেতৃবৃন্দ নগরীর জামাল খান, কাজির দেউরি, হালিশহর, লালখান বাজার, টাইগার পাস,দেওয়ান হাট, কদমতলী, নিউমার্কেট, আন্দরকিল্লাসহ অন্যান্য স্থানে বিলবোর্ড, ব্যানার, বেলুন,ফেস্টুন এবং পোষ্টার টাঙ্গিয়েছে দলটির নেতাকর্মীরা।

চট্রগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাসির উদ্দীন সাংবাদিকদের বলেছেন, চট্রগ্রাম আওয়ামী লীগ ও সর্বস্তরের জনগণ প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুত। প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে চট্টগ্রাম মহানগর জনসমুদ্রে পরিণত হবে।
                                            
আওয়ামী লীগ নেতারা বলেছেন, প্রধানমন্ত্রী সাম্প্রতিক দলীয় ফোরামের সভাগুলোতে দলকে এখন থেকে আরো সময় দেয়ার অভিপ্রায় ব্যক্ত করেন। আওয়ামী লীগ প্রধান দ্বাদশ জাতীয় নির্বাচনের আগে বিভিন্ন জেলা সফরের পরিকল্পনা করছেন। এরই অংশ হিসেবে গত ২৪ নভেম্বর যশোর স্টেডিয়ামে প্রথম জনসভা অনুষ্টিত হয়। যশোরের জনসভার মাধ্যমে আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা দেশব্যাপী নির্বাচনী প্রচারনা শুরু করেন। 

আরও পড়ুন: নির্দিষ্ট ফরম্যাটের চিঠিতে দু-তিনদিনের ছাত্রলীগ নেতা তারা

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রাম সফরে ৩০টি প্রকল্পের উদ্বোধন এবং ৪টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এ জন্য জনসভার মঞ্চের পাশে ভিত্তিফলকগুলো স্থাপন করা হয়েছে।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপি বলেন, চট্টগ্রামে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভূতপূর্ব উন্নয়ন কাজ করেছেন। তাই ৪ ডিসেম্বর জনসভায় আওয়ামী লীগ ছাড়াও সাধারণ জনগণও উপস্থিত হবে। এ কারণে এবারের জনসভা একটি ঐতিহাসিক জনসভায় রূপ নিবে। 


সর্বশেষ সংবাদ