ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ৩০তম সম্মেলন শুরু

ঢাবি ছাত্রলীগের ৩০ তম বার্ষিক সম্মেলন
ঢাবি ছাত্রলীগের ৩০ তম বার্ষিক সম্মেলন   © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের ৩০তম বার্ষিক সম্মেলন শুরু হয়েছে আজ শনিবার (৩ ডিসেম্বর)। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এদিন দুপুর সাড়ে ৩ টায় বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে শুরু হয়েছে এ সম্মেলন। 

সম্মেলন অনুষ্ঠান শুরু হয় জাতীয় সংগীত ও দলীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে। বার্ষিক সম্মেলন উদ্বোধন করেন ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়। সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সঞ্চালনায় ছিলেন ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। 

আরও পড়ুন: জুতা হাতে কর্মীদের দিকে তেড়ে গেলেন ছাত্রলীগ নেতা

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত হন ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। সম্মেলনে ধাপে ধাপে ১৮টি হলের নেতাকর্মীরাসহ বিভিন্ন অনুষদ এবং ইনস্টিটিউট নেতাকর্মীরা উপস্থিত হন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শীর্ষ দুই পদ সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আড়াইশোর মতো প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে জানিয়েছে শাখার দফতর সেল। বিভিন্ন হল,অনুষদ, ইনস্টিটিউট, শাখা ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটির সদস্যরা প্রার্থী হয়েছেন।

আরও পড়ুন: ঢাকার সমাবেশ সফল করতে ছাত্রদলের প্রচারপত্র বিলি

এর আগে ২০১৮ সালের ১১ ও ১২ মে কেন্দ্রীয় ছাত্রলীগের সঙ্গে ঢাবি ছাত্রলীগের সম্মেলন হয়। ২৯তম ওই জাতীয় সম্মেলনের প্রায় দুই মাসের মাথায় ৩১ জুলাই কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটিতে  সভাপতি হিসেবে সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক হিসেবে সাদ্দাম হোসেন নেতৃত্বে আসেন।


সর্বশেষ সংবাদ