আইপিএলের নিলামে ৬ বাংলাদেশি ক্রিকেটার

মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ
মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ  © সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) নিলামের জন্য নাম নিবন্ধনের সময়সীমা শেষ হয়েছে। নিলামের জন্য প্লেয়ার রেজিস্ট্রেশন করতে ৩০ নভেম্বর পর্যন্ত সময় দিয়েছিল আইপিএল ম্যানেজমেন্ট। চলতি মৌসুমে ছয় বাংলাদেশী ক্রিকেটার নাম লিখেয়েছেন এ নিলামে।

এবারের আইপিএলে মোট ৯৯১ জন খেলোয়াড় নাম নিবন্ধন করেছে। তাদের মধ্যে ২২৭ জন বিদেশী। যেখানে সর্বোচ্চ ৫৭ জন অস্ট্রেলিয়ার, বাংলাদেশের আছেন ছয়জন। আগামী ২৩ ডিসেম্বর ভারতের কোচিতে হবে নিলাম।

বাংলাদেশ, অস্ট্রেলিয়া ছাড়া আফগানিস্তানের ১৪, ইংল্যান্ড ৩১, আয়ারল্যান্ড ৮, নামিবিয়া ৫, নেদারল্যান্ডস ৭, নিউজিল্যান্ড ২৭, স্কটল্যান্ড ২, দক্ষিণ আফ্রিকা ৫২, শ্রীলঙ্কা ২৩, আরব-আমিরাত ৬, ওয়েস্ট ইন্ডিজ ৩৩ ও জিম্বাবুয়ের ছয়জন ক্রিকেটার নাম লিখিয়েছে।

খেলোয়াড়দের এই তালিকায় ১৮৫ জন ক্যাপড, ৭৮৬ আনক্যাপড এবং অ্যাসোসিয়েট নেশনস থেকে ২০ জন খেলোয়াড় রয়েছে। তবে কোনো দেশের কোনো ক্রিকেটারের নাম প্রকাশ করেনি কর্তৃপক্ষ।

আরও পড়ুন: বিশ্বকাপে সতীর্থের স্ত্রীর সঙ্গে অবৈধ সম্পর্কের অভিযোগ

বাংলাদেশ থেকে  সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, শরিফুল ইসলাম এবং নাসুম আহমেদ। দিল্লি ক‌্যাপিটালস মোস্তাফিজুর রহমানকে রিটেইন করায় তার অংশগ্রহণ নিশ্চিত।

ইতোমধ্যে তাদের ভিত্তিমূল্য নির্ধারণ করে দেওয়া হয়েছে। যেখানে সর্বোচ্চ দেড় কোটি রুপি মূল্য ধরা হয়েছে সাকিবের। এছাড়া বাকি ক্রিকেটারদের সবার ভিত্তিমূল্য সর্বনিম্ন ৫০ লাখ রুপি।


সর্বশেষ সংবাদ