বিদ্যালয় বন্ধ রেখে আওয়ামী লীগ নেতার ছেলের বৌভাত

বিদ্যালয়ের কার্যক্রম বন্ধ করে বিয়ের অনুষ্ঠান
বিদ্যালয়ের কার্যক্রম বন্ধ করে বিয়ের অনুষ্ঠান  © সংগৃহীত

সাতক্ষীরার কলারোয়ায় মমতাজ আহমেদ মাধ্যমিক বিদ্যালয়ে ক্লাস বন্ধ রেখে ছেলের বৌভাত অনুষ্ঠান করার অভিযোগ উঠেছে ওই বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতা এরশাদ আলীর বিরুদ্ধে। এ ঘটনায় বিদ্যালয়টির প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন উপজেলা শিক্ষা কর্মকর্তা।

স্থানীয়রা জানায়, বুধবার (১৬ নভেম্বর) সকাল থেকেই বিদ্যালয়ের কার্যক্রম বন্ধ করে বিদ্যালয়ের একপাশে রান্নাবান্না চলছিল। আর মাঠজুড়ে করা হয়েছে বৌভাতের অতিথি আপ্যায়নের প্যান্ডেল।

সংশ্লিষ্টদের অনুমতি নিয়েই অনুষ্ঠানটির আয়োজন করা হয়েছে জানিয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এরশাদ আলী বলেন, ছেলের বিয়ে উপলক্ষে বিদ্যালয়ের সব শিক্ষককে দাওয়াত করি। তারা আমাকে বিদ্যালয় প্রাঙ্গণে বৌভাত অনুষ্ঠানের আয়োজনের কথা জানান। আমি তাদের কথায় বিদ্যালয় প্রাঙ্গণে বৌভাত অনুষ্ঠানের আয়োজন করেছি।’

এ বিষয়ে কলারোয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মীর মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের বলেন, বিদ্যালয় বন্ধ করে অনুষ্ঠানের আয়োজন করায় বিদ্যালয়টির প্রধান শিক্ষককে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে। এজন্য তাকে তিনদিনের সময় দেওয়া হয়েছে। তার পক্ষ থেকে জবাব আসার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ