এবার সিলেটে ক্যাম্প বানিয়ে গণসমাবেশের প্রস্তুতি নিচ্ছে বিএনপি

আগেভাগেই সমাবেশস্থলে চলে আসা নেতাকর্মীদের অবস্থানের জন্য ক্যাম্প তৈরি করছে বিএনপি
আগেভাগেই সমাবেশস্থলে চলে আসা নেতাকর্মীদের অবস্থানের জন্য ক্যাম্প তৈরি করছে বিএনপি  © সংগৃহীত

আগামী ১৯ নভেম্বর সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা। দলটির মধ্যে এখন চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। সমাবেশের এক সপ্তাহ আগে থেকেই চলছে মঞ্চ তৈরির কাজ। সিলেট বিভাগের চার জেলা থেকে আসা নেতাকর্মীরা আগেভাগেই যেন সমাবেশস্থলে এসে অবস্থান করতে পারেন, সে জন্য স্থাপন করা হচ্ছে ক্যাম্প।

আরও পড়ুন: বিভাগের চেয়ারম্যানসহ ৪ শিক্ষককে পেটালেন হাবিপ্রবির এক কর্মচারী

বিএনপি নেতারা জানান, সমাবেশের দু–এক দিন আগেই অনেক কর্মী-সমর্থক সমাবেশস্থলে আসবেন। তারা যাতে সমাবেশস্থলে অবস্থান করতে পারেন সেজন্য ক্যাম্প বানানো হচ্ছে। ক্যাম্পগুলো জেলা ও এলাকাভিত্তিক তৈরি করা হচ্ছে। প্রত্যেকটি ক্যাম্পে ৪৫০ থেকে ৫০০ জন থাকতে পারবেন। আগামী শনিবার সমাবেশ শুরুর আগেই ক্যাম্পগুলো সরিয়ে ফেলা হবে ।

সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী সাংবাদিকদের বলেন, নেতাকর্মীরা নিজ উদ্যোগে সমাবেশস্থলে ক্যাম্প তৈরি করেছেন। সমাবেশের দিন ভোরে ক্যাম্পগুলো সরিয়ে নিতে বলা হয়েছে।  

চট্টগ্রাম থেকে শুরু করে বিএনপির বিভাগীয় কর্মসূচী শুরু হয়েছে যা সাংগঠনিক দশটি বিভাগে প্রতি সপ্তাহে পালিত হচ্ছে। তাদের বিভাগীয় গণসমাবেশ শেষ হবে আগামী ১০ ডিসেম্বর ঢাকায় সমাবেশের মধ্য দিয়ে।

এদিকে, চলমান এইচএসসি ও সমমানের পরীক্ষার কারণে কিছু বিধি নিষেধ আরোপ করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ কর্তৃপক্ষ। সে কারণে সারা দেশে বিভাগীয় শহরে বিএনপির গণসমাবেশ সমাবেশের অংশ হিসেবে আগামী ২০ নভেম্বর সিলেটে গণসমাবেশের নির্ধারিত তারিখ এক দিন এগিয়ে ১৯ নভেম্বর করা হয়েছে। 

গত ৫ নভেম্বর নগরীর একটি হোটেলে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির এ কথা জানান।


সর্বশেষ সংবাদ