এক সপ্তাহ গ্যাস সংকট থাকবে যেসব এলাকায়

গ্যাস
গ্যাস  © প্রতিকী ছবি

সঞ্চালন লাইন মেরামত কাজের জন্য ঢাকা ও ঢাকার আশপাশে জেলাগুলোতে এক সপ্তাহ গ্যাস সরবরাহে বিঘ্ন ঘটবে বলে জানিয়েছে দেশের রাষ্ট্রায়ত্ত গ্যাস বিতরণ কোম্পানি ‘তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড’।

শনিবার (৫ নভেম্বর) তিতাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তিতাসের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জিটিসিএল কর্তৃক আগামী ৬ নভেম্বর রোববার থেকে ১২ নভেম্বর শনিবার পর্যন্ত বাখরাবাদ-সিদ্ধিরগঞ্জ ৩০ ইঞ্চি ব্যাস, ৬০ কি.মি. দীর্ঘ উচ্চচাপ বিশিষ্ট গ্যাস সঞ্চালন পাইপলাইনে ইন্টেলিজেন্ট পিগিং করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এর ফলে এই সময়ের মধ্যে তিতাস গ্যাসের অধিভূক্ত ঢাকা মহানগরীর দক্ষিণ অংশের আংশিক এলাকা, জিঞ্জিরা, কেরানীগঞ্জ, মেঘনাঘাট, সোনারগাঁও, হরিপুর, নারায়ণগঞ্জ, ফতুল্লা ও মুন্সীগঞ্জ এলাকায় গ্যাস সরবরাহ বিঘ্ন ঘটবে। কোথাও কোথাও স্বল্প চাপ বিরাজ করতে পারে।

আরও পড়ুন: ঢাবিতে পিএমজিএস কোর্সে ভর্তির সুযোগ, আবেদন সরাসরি।

গ্যাসের স্বল্প চাপজনিত কারণে গত দুই মাস ধরে ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুরের মিল-কারখানাগুলো ধুঁকছে। গ্যাসের ঘাটতির কারণে বর্তমানে তিতাসের অধিকাংশ এলাকায় দিনের একটা বড় অংশে গ্যাস থাকে না। বাসা বাড়িতে সকাল ৬টার মধ্যে গ্যাস চলে যায়, আসে রাতে।

গাজীপুর, নারায়ণগঞ্জ সাভার এলাকার শিল্পকারখানায় গ্যাস স্বল্পতায় উৎপাদন ব্যহত হচ্ছে। এর মধ্যেই পাইপলাইনের সংস্কার পরিস্থিতিকে আরও ভয়াবহ করে তুলবে বলে আশঙ্কা সংশ্লিষ্টদের। এই পরিস্থিতিতে নতুন করে গ্যাস সরবরাহ এক সপ্তাহের জন্য বন্ধ রাখার বিজ্ঞপ্তি শিল্প মালিকদের দুশ্চিন্তা আরও বাড়িয়েছে। 


সর্বশেষ সংবাদ