বাংলাদেশ পুলিশের প্রথম নারী বৈমানিক ফাতেমা

সেনাপ্রধানের সাথে সহকারী পুলিশ সুপার ফাতেমা-তুজ-জোহরা
সেনাপ্রধানের সাথে সহকারী পুলিশ সুপার ফাতেমা-তুজ-জোহরা  © সংগৃহীত

বাংলাদেশ পুলিশের প্রথম নারী বৈমানিক হওয়ার গৌরব অর্জন করেছেন সহকারী পুলিশ সুপার ফাতেমা-তুজ-জোহরা। আর্মি এভিয়েশন গ্রুপের অধীনস্থ এভিয়েশন স্কুলের তত্ত্বাবধানে ‘এভিয়েশন বেসিক কোর্স-১২’ কোর্সটি সাফল্যের সাথে সম্পন্ন করেছেন তিনি।

ফাতেমার পাশাপাশি বাংলাদেশ পুলিশের বৈমানিক হয়েছে আরও তিন তরুণ অফিসার। গত ৩১ অক্টোবর দুপুরে আর্মি এভিয়েশন স্কুলে নবীন বৈমানিকদের সার্টিফিকেট প্রদান ও ফ্লাইং ব্রেভেট পরিয়ে দেওয়া হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল আবদুল্লাহ আল-মামুন এবং উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ।

কোর্স শেষ করা বাকি ৩ পুলিশ কর্মকর্তা হলেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ সারোয়ার হোসাইন, সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ মুশফিকুল হক ও সহকারী পুলিশ সুপার মোঃ আবুল হোসাইন।

আরও পড়ুন: ভিসিকে অবরুদ্ধ করলেন কর্মচারীরা, উদ্ধার করলেন শিক্ষার্থী

‘সেসনা-১৫২ এ্যারোবেট’ বিমানের প্রশিক্ষণার্থীদের মধ্যে শ্রেষ্ঠ বৈমানিক নির্বাচিত হয়েছেন ক্যাপ্টেন মোঃ আবু তালহা আরেফিন এবং ‘ডায়মন্ড ডিএ-৪০এনজি’ বিমানে শ্রেষ্ঠ বৈমানিক নির্বাচিত হয়েছেন সিনিয়র সরকারি পুলিশ সুপার মোঃ সারোয়ার হোসাইন। এছাড়াও এএসপি সারোয়ার উক্ত প্রশিক্ষণে সম্মিলিত ফলাফলেও প্রথমস্থান অর্জন করেন।

উল্লেখ্য, উক্ত প্রশিক্ষণে সেনাবাহিনী, নৌবাহিনী এবং বাংলাদেশ পুলিশের মোট ১০ জন তরুণ অফিসার প্রশিক্ষণ গ্রহণ করেন। প্রশিক্ষণার্থীদের মধ্যে সেনাবাহিনীর পাঁচ জন ‘সেসনা-১৫২ এ্যারোবেট’ বিমানে ৭০ ঘণ্টা এবং নৌ ও বাংলাদেশ পুলিশের পাঁচ জন ‘ডায়মন্ড ডিএ-৪০এনজি’ বিমানে ৭০ ঘণ্টা উড্ডয় সম্পন্ন করেন। 


সর্বশেষ সংবাদ