হিন্দু ধর্ম ত্যাগ, দুই ছেলেসহ মায়ের ইসলাম গ্রহণ

আছিয়া বেগম, মোহাম্মদ হাসান ও মোহাম্মদ হোসাইন
আছিয়া বেগম, মোহাম্মদ হাসান ও মোহাম্মদ হোসাইন  © সংগৃহীত

শেরপুরের নালিতাবাড়ী পৌর শহরে পূজা উৎসবের মধ্যে নবমীর দিন মা-ছেলেসহ একই পরিবারের তিনজন হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম গ্রহণ করেছেন। মঙ্গলবার (৪ অক্টোবর) বিকেলে একজন মাওলানার কাছে গিয়ে কালেমা পড়ে এবং কোর্টে এফিডেভিটের মাধ্যমে তারা ইসলাম ধর্ম গ্রহণ করেন। ইসলাম ধর্ম গ্রহণ করা ব্যক্তিরা হলেন, নালিতাবাড়ী পৌর শহরের গড়কান্দা মহল্লার মৃত খগেন বিশ্বাসের স্ত্রী সবিতা রানী, তার ছেলে জয় ও বিজয়। বর্তমানে তারা নিজেদের নাম রেখেছেন আছিয়া বেগম, মোহাম্মদ হাসান ও মোহাম্মদ হোসাইন। 

বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকালে শেরপুর জজকোর্টের আইনজীবী অ্যাডভোকেট মেরাজ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, প্রয়াত খগেন বিশ্বাসের স্ত্রী সবিতা রাণী বিশ্বাস ও তার দুই ছেলে স্বেচ্ছায় আমার কাছে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। আমি তাদের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. মেহেদী হাসানের মাধ্যমে এফিডেভিট সম্পন্ন করেছি।

এ বিষয়ে নওমুসলিম আছিয়া বেগম জানান, ইসলাম ধর্ম আমার অনেক আগে থেকেই ভালো লাগতো। প্রতিবেশীদের মুসলমানদের বিভিন্ন অনুষ্ঠান দেখে আমারও ইসলাম ধর্ম গ্রহণ করতে মন চাইতো। ছেলে বিজয় ইসলাম ধর্ম গ্রহণ করছে শুনে আমি ও আমার অন্য ছেলে জয়কে নিয়ে রাজি হই ইসলাম ধর্ম গ্রহণ করতে।

আরও পড়ুন: বুয়েটছাত্র আবরার ফাহাদ হত্যার ৩ বছর আজ

মোহাম্মদ হোসাইন (বিজয়) জানান, আমরা কারো প্ররোচনায় ইসলাম ধর্ম গ্রহণ করিনি। আমি অনেক দিন থেকেই ইসলাম ধর্ম গ্রহণের জন্য নিজেই খতনা করেছি। মঙ্গলবার আমার মা ও ভাইকে নিয়ে আদালতের মাধ্যমে ও কালেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছি।


সর্বশেষ সংবাদ