পঞ্চগড়

নৌকা ডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ৪৯, এখনো নিখোঁজ ৪০ জন

পঞ্চগড়ে করতোয়া নদী
পঞ্চগড়ে করতোয়া নদী  © সংগৃহীত

পুণ্যার্থীদের বহনকারী নৌকা পঞ্চগড়ে করতোয়া নদীতে ডুবে যাওয়ার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়ে‌ছে ৪৯ জনে। সোমবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টা পর্যন্ত এসব মরদেহ উদ্ধার করা হয় পঞ্চগড় ও দিনাজপুর জেলার করতোয়া ও আত্রাই নদীর বি‌ভিন্ন স্থান থেকে। এখনও ৪০ জন যাত্রী নিখোঁজ রয়েছেন। এসব তথ্য নি‌শ্চিত করে‌ছেন জরুরি তথ্য ও সহায়তা কে‌ন্দ্রের দা‌য়িত্বরত কর্মকর্তা বোদা উপ‌জেলার সহকারী কমিশনার (ভূমি) মো. ইমরানুজ্জামান।

সহকারী কমিশনার (ভূমি) মো. ইমরানুজ্জামান জানান, সন্ধ্যা পর্যন্ত ২৪ নারী, ১৩ শিশু ও ১২ পুরুষসহ মোট লাশ উদ্ধার হয়েছে ৪৯ জনের। উদ্ধার কাজ পরিচালনা করছে ফায়ার সার্ভিসের ডুবুরি দলের তিনটি ইউনিট। বেশিরভাগ মরদেহ স্থানীয় ব্যক্তিরা উদ্ধার করছেন বলেও  জানান তিনি।  দুপুর ২টা পর্যন্ত ২১ নারী, ১১ শিশু ও সাত পুরুষসহ ৩৯ জনের মর‌দেহ উদ্ধার করা হ‌য়।

স্বজনরা নিখোঁজদের মরদেহের অপেক্ষায় করতোয়ার পাড়ে অবস্থান নিয়েছেন। নৌকা নিয়ে নদীতে প্রিয়জনকে খুঁজে বেড়াতেও দেখা গেছে অনেককে। নিখোঁজ স্বজনের ছবিও ছিল কারও হাতে। নিখোঁজ স্বজনকে শনাক্ত করতে স্থানীয় মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদে কোনও মরদেহ উদ্ধারের খবর জানতে পারলেই ছুটে যাচ্ছেন স্বজনরা।

আরও পড়ুন: বৃত্তি নিয়ে পড়ুন যুক্তরাষ্ট্রের হবার্ট অ্যান্ড উইলিয়াম স্মিথ কলেজে

দুর্ঘটনা তদন্তে পঞ্চগড় জেলা প্রশাসনের গঠিত কমিটির প্রধান ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায় জানান, পরিবারের কাছে হস্তান্তর করা হচ্ছে উদ্ধার মরদেহগুলো। অনেকে আমাদের অবহিত করেছেন নিজেদের স্বজনদের মরদেহ খুঁজে পাওয়ার পর। মরদেহ সৎকারের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে মাথাপিছু ২০ হাজার টাকা করে দেওয়া হচ্ছে।

নৌকাডুবির এ ঘটনা ঘটে রবিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের আউলিয়ার ঘাট এলাকায়। মহালয়া উপলক্ষে মাড়েয়া বাজার এলাকার আউলিয়া ঘাট থেকে যাচ্ছিলেন শ্যালো ইঞ্জিনচালিত নৌকাযোগে ৮০ জনের বেশি যাত্রী বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরে। মাঝ নদীতে ডুবে যায় নৌকাটি। এ সময় ঘটনাস্থলেই মৃত্যু হয় ১৭ জনের।


সর্বশেষ সংবাদ