ট্রেন তল্লাশীকে কেন্দ্র করে বিজিবি-রেল পুলিশ সংঘর্ষ

বেনাপোলে বিজিবি ও রেল পুলিশের মধ্যে সংঘর্ষ
বেনাপোলে বিজিবি ও রেল পুলিশের মধ্যে সংঘর্ষ  © সংগৃহীত

খুলনা-কলকাতা রুটের বন্ধন এক্সপ্রেস ট্রেন তল্লাশীকে কেন্দ্র করে বেনাপোলে বিজিবি ও রেল পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৩ রেল পুলিশ আহত হয়েছেন। 

রোববার (১৮ সেপ্টেম্বর) বিকেলে ভারত থেকে আসা যাত্রীবাহী বন্ধন এক্সপ্রেস ট্রেনটি বেনাপোল স্টেশনে এসে পৌঁছানোর পর বিজিবি সদস্যরা তল্লাশী করতে গেলে মমিন হোসেন নামে এক রেল পুলিশের সঙ্গে কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে ধস্তাধস্তি হলে রেল পুলিশের ২ সদস্য আহত হন।

আহত রেল পুলিশের সদস্যরা হচ্ছেন, মো. সেতাফুর রহমান, মো. ইনতাজুল হক এবং মো. মমিন    

বেনাপোল রেল স্টেশনের স্টেশন মাস্টার সাইদুজ্জামান জানান, কাস্টমস কর্মকর্তা ছাড়া ট্রেনে যাত্রীর ব্যাগেজ তল্লাশী করা যাবে না রেল পুলিশের পক্ষ থেকে এ ধরনের বক্তব্য রাখার পর বিজিবি সদস্যরা মারমুখী আচরণ করে। পরবর্তীতে বিজিবির ২০-২২ জনের একটি টিম এসে রেল পুলিশের আরএসবি মো: মমিনকে তাদের গাড়িতে করে তুলে নিয়ে যায় বিজিবি ক্যাম্পে। তাকে নিয়ে যাওয়ার সময় অন্যান্য রেল পুলিশ সদস্যরা বাধা দিলে বিজিবির সঙ্গে সংঘর্ষ হয়।

আরও পড়ুন: জরিমানা বাড়িয়েও ক্লাসে আনা যাচ্ছে না চবি শিক্ষার্থীদের

আহতদের মধ্যে মো. সেতাফুর রহমান ও মো, ইনতাজুল হককে আহতবস্থায় নাভারন হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর সদস্য মো. মমিনকে বিজিবির হেফাজতে আছেন। এ ঘটনায় দুই বাহিনীর উচ্চপর্যায়ের কর্মকর্তাদের মধ্যে বৈঠক চলছিলো।

৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে: কর্নেল সাহেদ মো: মিনহাজ সিদ্দিকী জানান, সামান্য ঘটনায় উভয়ের মাঝে ভুল বোঝাবুঝি হয়েছে। বিয়য়টি দ্রুত মিমাংসা হয়ে যাবে।


সর্বশেষ সংবাদ