শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপত্তা আইন চেয়ে সমাবেশ

নিরাপত্তায় আইন প্রণয়নের দাবিতে সমাবেশ করেছেন শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা
নিরাপত্তায় আইন প্রণয়নের দাবিতে সমাবেশ করেছেন শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা  © সংগৃহীত

শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপত্তায় আইন প্রণয়নের দাবিতে সমাবেশ করেছেন শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা। শিক্ষা দিবস উপলক্ষে জাতীয় শিক্ষা-ধারা আয়োজিত এ সমাবেশে প্রধান অতিথি ছিলেন কলামিস্ট মোমিন মেহেদী। সমাবেশ থেকে সীমান্তে শিক্ষার্থী মিনারুল হত্যা এবং হলিক্রস স্কুলের শিক্ষার্থী ফাইহা ও ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী অরিত্রী আত্মহত্যায় প্ররোচনা-কারীদের শাস্তি দাবি করা হয়।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এ সমাবেশ শুরু হয়।

সমাবেশে বক্তব্য রাখেন- বাংলাদেশ এনজি এডুকেশন সোসাইটির সভাপতি আইয়ুব রানা, শিক্ষানুরাগী উত্তম কুমার শীল, কণ্ঠশিল্পী সামান্থা শাহীন, নতুনধারা বাংলাদেশ-এনডিবির ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা, সদস্য মামুনুর রশিদ, জাতীয় শিক্ষা-ধারার সদস্য সিয়াম বাসার, কুমিল্লা জেলা শাখার সদস্য ইকবাল হোসেন, অনলাইন প্রেস ইউনিটির সদস্য আল আমিন মুন্না প্রমুখ। সভাপতিত্ব করেন জাতীয় শিক্ষা-ধারার সভাপতি শান্তা ফারজানা।

এসময় বক্তারা বলেন, নির্মমতার হাত থেকে শিক্ষক-শিক্ষার্থীদের রক্ষার জন্য ‘শিক্ষক-শিক্ষার্থী নিরাপত্তা আইন’ প্রণয়নের কোনো বিকল্প নেই।

আরও পড়ুন: এবার তিন কারণে সময়মতো নতুন বই পাওয়া নিয়ে শঙ্কা

কলামিস্ট মোমিন মেহেদী বলেন, শিক্ষার্থীদের সীমান্তে প্রাণ দিতে হচ্ছে, এর চেয়ে লজ্জার-দুঃখের আর কিছু হতে পারে না। অনতিবিলম্বে শিক্ষক-শিক্ষার্থীদের সুন্দর ভবিষ্যতের জন্য নিরাপত্তা আইন করতে হবে। এটাই হবে সরকারের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ।

সভাপতির বক্তব্যে শান্তা ফারজানা বলেন, নির্মমতার হাত থেকে শিক্ষক-শিক্ষার্থীদের বাঁচাতে ‘শিক্ষক-শিক্ষার্থী নিরাপত্তা আইন’ এখন সবচয়ে বেশি প্রয়োজন। তা না হলে আমাদের মাঝ থেকে অসংখ্য ফাইহা-অরিত্রী ঝরে যাবে। সীমান্তে শিক্ষার্থী হত্যাকাণ্ডের বিচারও দ্রুত বাস্তবায়ন করতে হবে।


সর্বশেষ সংবাদ