১৮ সেপ্টেম্বর সারা দেশে প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি

সংবাদ সম্মেলেন এ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
সংবাদ সম্মেলেন এ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  © সংগৃহীত

রাজধানীর মিরপুরের সমাবেশে হামলার প্রতিবাদে আগামী রোববার (১৮ সেপ্টেম্বর) সারা দেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ওইদিন বিকেল ৩টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনের মহানগর উত্তর-দক্ষিণের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলেন এ ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, নিরপেক্ষ সরকারের দাবির আন্দোলন নস্যাৎ ও একদলীয় শাসন পাকাপোক্ত করতে বিএনপির ওপর হামলা-নির্যাতন চালাচ্ছে সরকার। এ হামলা-নির্যাতনের প্রতিবাদে রোববার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

তিনি আরও বলেন, আমাদের দাবি হচ্ছে, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য হ্রাস করতে হবে এবং নিরপেক্ষ নির্বাচনের জন্য এই সরকারকে পদত্যাগ করতে হবে। সংসদ বিলুপ্ত করতে হবে এবং নতুন নির্বাচন কমিশন গঠন করতে হবে। এর কোনো বিকল্প নেই

এর আগে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রাজধানীর মিরপুরে ৬ নম্বর সেকশন বাজারে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ার গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ। বিএনপি কর্মীরা ইট পাটকেল ছুড়ে পাল্টা জবাব দেয়।

আরও পড়ুন: বোনকে কাছে পেয়ে আগলে ধরলেন প্রধানমন্ত্রী

প্রায় দেড় ঘণ্টা-ব্যাপী চলা সংঘর্ষে বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হয়েছে বলে অভিযোগ করেন দলটির নেতারা। বিএনপির অভিযোগ, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা তাদের লাঠিপেটা করেছে এবং ধাওয়া দিয়েছে।

এখন পর্যন্ত চারটি স্পটে সমাবেশ হয়েছে। এর মধ্যে উত্তরার কামারপাড়ার সমাবেশেও ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা হামলা চালিয়েছে বলে বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়।

বিএনপির কর্মসূচিতে বাধা সৃষ্টি করে কোনো লাভ হবে না উল্লেখ করে তিনি আরও বলেন, সরকারকে বলতে চাই, এই ধরনের শান্তিপূর্ণ গণতান্ত্রিক কর্মসূচিতে বাধা দিচ্ছেন, তার ফল ভোগ করবেন।


সর্বশেষ সংবাদ