শেবাচিমের সহকারী রেজিস্ট্রারকে পেটালো ইন্টার্ন চিকিৎসকরা

  © ফাইল ফটো

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) মেডিসিন বিভাগের চিকিৎসককে মারধরের ঘটনায় শিক্ষানবিশ ১০ জন ছাত্রের বিরুদ্ধে অভিযোগ দাখিল করা হয়েছে। আজ বুধবার (২১ অক্টোবর) হাসপাতালের পরিচালক বরাবর লিখিত অভিযোগ দেন নির্যাতনের শিকার মেডিসিন ইউনিট-৪ এর সহকারী রেজিস্ট্রার ডা. মো. মাসুদ খান।

অভিযোগের অনুলিপি শের-ই বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ এবং সংশ্লিষ্ট বিভাগীয় প্রধান বরাবরও দেয়া হয়। তিনি এই ঘটনার সুষ্ঠু বিচার এবং জড়িতদের বিরুদ্ধে আইনি ও একাডেমিক পদেক্ষপ নেয়ার জন্য আবেদন জানিয়েছেন।

জানা গেছে, মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে হাসপাতালের মেডিসিন বিভাগের ইউনিট-৪ এর অফিসে সহকারী রেজিস্ট্রার ডা. মাসুদ খানের কক্ষে ইন্টার্ন চিকিৎসক সজল পান্ডে ও তরিকুল ইসলামের নেতৃত্বে ঢোকেন পঞ্চম বর্ষের ৮/১০ জন। তারা মাসুদ খানের মুখ ও হাত বেধে মারধর করতে থাকেন। মাসুদ খান আত্মরক্ষার্থে চিৎকার করার চেষ্টা করলে কক্ষ ভেতর থেকে আটকে ওই ১০ জন ইন্টার্ন চিকিৎসক পুনরায় মারধর করতে থাকেন। এসময়ে তিনি তার ছোট ছেলেমেয়েদের দোহাই দিয়ে মারধর বন্ধ করতে অনুরোধ করেন। কিন্তু সজল পান্ডে ও তরিকুল ইসলামের নেতৃত্বাধীন হামলাকারীরা অনুনয় না শুনে বেদম মারধর করে চলে যান।

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের (বিএমএ) বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মনিরুজ্জামান শাহীন বলেন, ইন্টার্ন চিকিৎসকরা একজন চিকিৎসকের গায়ে হাত দিবে এটা মেনে নেওয়া যায় না। অবশ্যই হামলাকারীদের বিচার হওয়া উচিত।

শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন বলেন, এ ঘটনায় অভিযোগ পেয়েছি। অভিযোগ প্রাপ্তির পরপরই চিকিৎসক নেতাদের সাথে আলাপ করেছি। আমরা ঘটনার মূল কারণ ও হামলাকারীদের শনাক্তের চেষ্টা করছি।


সর্বশেষ সংবাদ