মেডিকেলের কোচিং সেন্টারে অভিযান

আগামী ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে দেশের সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস ও ডেন্টাল ভর্তি পরীক্ষা। পরীক্ষাকে কেন্দ্র করে দেশের সব মেডিকেল ভর্তি কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। নির্দেশ অমান্য করে চট্টগ্রামের রেটিনা, উন্মেষসহ বেশ কয়েকটি মেডিকেল ভর্তি কোচিং তাদের কার্যক্রম চালু রাখে।

সোমবার (১৫ জানুয়ারি) সরেজমিনে গিয়ে কোচিং সেন্টারগুলোকে সতর্ক করে করে অনলাইন ও অফলাইন সকল প্রকার কোচিং বন্ধ রাখার নির্দেশ দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নিদের্শনা অনুযায়ী সকল মেডিকেল কোচিং সেন্টারকে তাদের কার্যক্রম বন্ধ রাখতে হবে। কোন কোচিং সেন্টার মেডিকেল ভর্তি পরীক্ষা শেষ হওয়ার পূর্বে অনলাইন বা অফলাইন যেকোনো ধরনের কার্যক্রম পরিচালনা করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন: মেডিকেল ভর্তিতে আগ্রহ হারাচ্ছেন বিদেশিরা, আয় কমার শঙ্কা সরকারের

কোচিং সেন্টারগুলো অবিলম্বে তাদের কার্যক্রম বন্ধ রাখবে বলে জানান। এ বিষয়ে মনিটরিং এর জন্য চকবাজার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অনুরোধ করা হয়।

এর আগে স্বাস্থ্য অধিদফতরের উপসচিব মোহাম্মদ কামাল হোসেনের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ২০২৩-২৪ শিক্ষাবর্ষে এমবিবিএস ও বিডিএস (ব্যাচেলর অফ ডেন্টাল সার্জারি) ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে ৯ জানুয়ারি থেকে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত মেডিকেল ভর্তি কোচিং সেন্টার অনলাইন ও অফলাইন বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ