আইডিয়াল শিক্ষার্থী হত্যা মামলায় ইনু ৪ দিনের রিমান্ডে

হাসানুল হক ইনু
হাসানুল হক ইনু  © ফাইল ছবি

আইডিয়াল কলেজের ছাত্র খালিদ হাসান সাইফুল্লাহ হত্যা মামলায় লালবাগ থানার দুই দফায় ১২ দিন রিমান্ডের পর জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর আরও চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রবিবার (৮ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেরা মাহবুব শুনানি শেষে এ আদেশ দেন। লালবাগ থানার উপ-পরিদর্শক আক্কাস মিয়া ইনুর সাত দিনের রিমান্ড আবেদন করেছিলেন।

উল্লেখ্য, গত ১৮ জুলাই সন্ধ্যা ৬টায় লালবাগ থানার আজিমপুর সরকারি আবাসিক এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার মিছিলে গুলিবিদ্ধ হন আইডিয়াল কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী খালিদ হাসান সাইফুল্লাহ। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় খালিদ হাসান সাইফুল্লার বাবা কামরুল হাসান বাদী হয়ে লালবাগ থানায় শেখ হাসিনাসহ তার মন্ত্রিপরিষদ সদস্য ও ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা করেন। মামলায় বলা হয়, কিছু আসামির যোগসাজশ ও উসকানিমূলক বক্তব্যে ও সরাসরি নির্দেশে গুলি চালানো হয়।

হাসানুল হক ইনুকে গত ২৬ আগস্ট রাজধানীর উত্তরার একটি বাসা থেকে গ্রেপ্তার করা হয়। ২৭ আগস্ট নিউ মার্কেট থানায় দায়ের করা ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ হত্যা মামলায় সাত দিনের রিমান্ডে নেওয়া হয়। গত ৩ সেপ্টেম্বর মোহাম্মদপুর থানার ট্রাকচালক সুজন হত্যা মামলায় আবার পাঁচ দিনের রিমান্ডে নেওয়া হয়।

রিমান্ড আবেদনে বলা হয়, ঘটনার মূল রহস্য উদ্‌ঘাটন, পলাতক আসামিদের গ্রেপ্তার, হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র ও গুলি উদ্ধারের জন্য ইনুকে রিমান্ডে নেওয়া প্রয়োজন। মামলা শুনানির সময় বিএনপি পক্ষের আইনজীবীরা এজলাসে চিৎকার ও হইচই করে ইনুর ফাঁসি চান।

এর আগে নিউমার্কেট থানার ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ হত্যা মামলায় গত ২৬ আগস্ট ইনুর সাত দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। এরপর মোহাম্মদপুরে ট্রাকচালক সুজন হত্যা মামলায় তাকে আরও পাঁচ দিনের রিমান্ডে পাঠানো হয়। গত ২৫ আগস্ট বিকালে ইনুকে উত্তরার একটি বাসা থেকে গ্রেপ্তার করে ডিবি পুলিশের একটি দল।


সর্বশেষ সংবাদ