বিজয় দিবসকে শোক দিবস লিখে পোস্ট, ভুল স্বীকার করলেন অধ্যক্ষ

অধ্যক্ষ কামাল আজাদ
অধ্যক্ষ কামাল আজাদ  © সংগৃহীত

বিজয় দিবসকে শোক দিবস উল্লেখ করে ফেসবুকে পোস্ট করে সমালোচনার মুখে পড়েছেন শেরপুরের নকলা উপজেলার চন্দ্রকোনা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কামাল আজাদ। তবে ওই শিক্ষক জানিয়েছেন, ছেলেকে দিয়ে পোস্টটি দিতে গিয়ে ওই ভুল হয়েছে। পরে তা সংশোধনও করা হয়েছে।।

স্থানীয়দের অভিযোগ, চন্দ্রকোনা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কামাল আজাদ গত ১৪ ডিসেম্বর তার ফেইসবুক পেইজে মহান বিজয় দিবসকে জাতীয় শোক দিবস উল্লেখ করে ওই দিবসে সকল শিক্ষক-কর্মচারীদের কলেজে উপস্থিত থাকার জন্য বলেন। বিষয়টি মূহুর্তের মধ্যে ছড়িয়ে পড়ে নেট দুনিয়ায়। এতে স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। ক্ষুব্ধ হয়ে ওঠেন স্থানীয় জনপ্রতিনিধি, সুশীল সমাজ, রাজনৈতিক নেতৃবৃন্দসহ সকল মহল।

এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য চন্দ্রকোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিন্টু গত ১৮ ডিসেম্বর নকলা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

May be a Twitter screenshot of text that says "Kamal Azad is at চন্দ্রকোনা কলেজ. 5m এতদ্বারা চন্দ্রকোনা কলেজের সকল শিক্ষক, কর্মচারীগনকে কর্মচারী গণকে জানানো যাচ্ছে যে, আগামী ১৬ ই ডিসেম্বর ২০২৩ জাতীয় শোক দিবস উপলক্ষে কলেজে সকাল ৮:০০ ঘটিকায় উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। ধ্যক্ষ(ভারপ্রাপ্ত) চন্দ্রকোনা কলেজ, নকলা, শেরপুর।"

অভিযোগ দায়েরের সত্যতা নিশ্চিত করে নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল কাদের জানান, বিষয়টি আমরা তদন্ত করে দেখছি। অভিযোগের সত্যতা পাওয়া গেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কামাল আজাদ বলেন, আমার ভাই অসুস্থ ছিলো, তাকে দেখার জন্য ঢাকায় হাসপাতালে ছিলাম। তখন আমার ছোট ছেলেকে দিয়ে ওই পোস্টটি দিয়েছিলাম। পরে ভুল দেখতে পেয়ে সংশোধন করে দিয়েছি।

এ বিষয়ে নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সফিকুল ইসলাম জিন্নাহ জানান, কামাল আজাদের আব্বার মুক্তিযুদ্ধের সময় বিতর্কিত ভূমিকা ছিলো। কাজেই তাদের দ্বারা এরকম কাজ হতেই পারে। তবে মহান বিজয় দিবস নিয়ে এ ধরনের পোস্ট দেয়া খুবই অন্যায় হয়েছে। বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া জরুরি।

কলেজের সভাপতি ও শেরপুর জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম বলেন, এব্যাপারে কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে। দায়িত্বশীল পদে থেকে জাতীয় দিবস নিয়ে এ ধরনের কাজ কোনোভাবেই মেনে নেয়া যায়না।


সর্বশেষ সংবাদ