নোয়াখালীতে এইচএসসি পরীক্ষার্থীদের জন্য দোয়া ও মিলাদ অনুষ্ঠিত

আবদুল মালেক উকিল ডিগ্রি (অনার্স) কলেজের এইচএসসি ২০২২ পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষ্যে আলোচনা সভা,মিলাদ ও দোয়া অনুষ্ঠান
আবদুল মালেক উকিল ডিগ্রি (অনার্স) কলেজের এইচএসসি ২০২২ পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষ্যে আলোচনা সভা,মিলাদ ও দোয়া অনুষ্ঠান   © টিডিসি ফটো

বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহচর ও জাতীয় সংসদের সাবেক স্পীকার আবদুল মালেক উকিলের নিজ জন্মভূমিতে তার প্রতিষ্ঠা করা আবদুল মালেক উকিল ডিগ্রি (অনার্স) কলেজের এইচএসসি ২০২২ পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষ্যে আলোচনা সভা,মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (০১ নভেম্বর) আবদুল মালেক উকিল ডিগ্রি (অনার্স)কলেজের বীর মুক্তিযোদ্ধা এনায়েত উল্যাহ মিলনায়তনে এ অনুষ্ঠানের অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে কলেজ অধ্যক্ষ এনামুল হক এর সভাপতিত্বে ও রসায়ন বিভাগের প্রভাষক হামিদা আরজুমান আরার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও নোয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহীন।

প্রধান অতিথির বক্তব্যে এড. শিহাব উদ্দিন বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজকের উন্নত বাংলাদেশে শিক্ষা ক্ষেত্রেও রোল মডেল অর্জিত হয়েছে । সবার জন্য শিক্ষা নিশ্চিত করা আর শিক্ষায় নারী-পুরুষের সমতা অর্জনের ক্ষেত্রে দেশে রীতিমতো বিপ্লব ঘটেছে।

আরও পড়ুন: স্কলারশিপ নিয়ে স্নাতকোত্তর করুন নেদারল্যান্ডে

তিনি আরও বলেন, এদেশের প্রায় ৭৫ শতাংশ মানুষ এখন শিক্ষিত। দেশের সার্বিক উন্নয়ন-অগ্রযাত্রায় ঈর্ষান্বিত হয়ে স্বাধীনতা বিরোধী চক্র রাজনৈতিকভাবে শিক্ষার্থীদের ওপর হামলাসহ বিভিন্ন কায়দায় দেশে বিশৃঙ্খলার চেষ্টা করছে। এসময় শিক্ষাঙ্গনের শৃঙ্খলা ধরে রাখতে এবং অপশক্তির ষড়যন্ত্র মোকাবেলায় শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বানও জানান তিনি।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কলেজের রাষ্ট্রবিজ্ঞানের সহকারী অধ্যাপক জাকির হোসেন চৌধুরী বাবর, জীব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো.মুমিনুল হক, যুক্তিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক বেলায়েত হোসেন, সমাজসেবক হোসনে এলাহী শাকী প্রমুখ। অনুষ্ঠানে কলেজের অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, এবছর আবদুল মালেক উকিল ডিগ্রি (অনার্স) কলেজের বিজ্ঞান বিভাগ, ব্যবসা বিভাগ ও মানবিক বিভাগ থেকে সর্বমোট ২৮৯ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে।


সর্বশেষ সংবাদ