জাবির আইবিএর ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ, ভর্তি পরীক্ষা জুন মাসে

জাবির আইবিএর ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ
জাবির আইবিএর ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ  © সংগৃহীত

২০২২-২০২৩ শিক্ষাবর্ষে বিবিএ প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালযয়ের ইন্সটিটিউট অব বিজনেস এ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ-জেইউ)। অনলাইনে আবেদন শুরু হবে আগমী ৯ মে ২০২৩।

যোগ্যতা: 

ক. ২০১৯ সাল ও তার পরবর্তী বছরসমূহের মাধ্যমিক/সমমানের পরীক্ষা এবং ২০২১ ও ২০২২ সালের উচ্চমাধ্যমিক/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবে।

খ. মাধ্যমিক/সমমান ও উচ্চমাধ্যমিক / সমমান পরীক্ষার ৪র্থ বিষয়সহ মোট জিপিএ গণনা করা হবে।

গ. জি.সি.ই. ২০১৭ সাল থেকে তৎপরবর্তী সাল পর্যন্ত O লেভেল পরীক্ষায় অন্তত ৫ (পাঁচ)টি বিষয়ে এবং ২০২১ অথবা ২০২২ সালের A লেভেল পরীক্ষায় অন্তত ২ (দুই)টি বিষয়ে উত্তীর্ণ শিক্ষার্থীরা ভর্তির জন্য আবেদন করতে পারবে। আবেদনকারীর O লেভেল এবং A লেভেলের মোট ৭ (সাত)টি বিষয়ের মধ্যে ৪ (চার)টি বিষয়ে কমপক্ষে B গ্রেড ও ৩ (তিন)টি বিষয়ে কমপক্ষে C গ্রেড থাকতে হবে। O লেভেল এবং A লেভেল উত্তীর্ণ শিক্ষার্থীদের প্রয়োজনীয় তথ্য এবং ট্রান্সক্রিপ্ট এর স্ক্যান কপি আপলোড করে আবেদন করতে হবে।

ঘ. উচ্চমাধ্যমিক/সমমান পরীক্ষায় গ্রেডিং পদ্ধতিতে উত্তীর্ণ শিক্ষার্থীর বিভিন্ন বিষয়ে নিম্নবর্ণিত যোগ্যতা থাকতে হবে: মাধ্যমিক/সমমান ও উচ্চমাধ্যমিক/সমমান পরীক্ষার প্রাপ্ত ডিপিএ-দ্বন্ত্রের ন্যূনতম যোগফল

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বিজ্ঞান শাখা: মোট জিপিএ ৯.০০। তবে উভয় পরীক্ষায় পৃথকভাবে ন্যূনতম জিপিএ ৪.৫০ পেতে হবে।

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক মানবিক/ব্যবসায় শিক্ষা/ সমমান শাখা: মোট জিপিএ ৮.৫০। তবে উভয় পরীক্ষায় পৃথকভাবে ন্যূনতম জিপিএ ৪.০০ পেতে হবে।

আবেদন শুরু:  ৯ মে ২০২৩ তারিখ সকাল ১০টা থেকে ৩১ মে ২০২৩ তারিখ রাত ১১.৫৯টা পর্যন্ত।

আবেদন যেভাবে: অনলাইনে আবেদন করতে ক্লিক করুন এখানে

আবেদন ফি : বিকাশ অথবা রকেট-এর মাধ্যমে আবেদনের জন্য ৬০০/- (ছয়শত) টাকা আবেদন ফি প্রদান করতে হবে।

ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ: ১৬ জুন ২০২৩ থেকে ২৪ জুন ২০২৩ তারিখের মধ্যে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।


সর্বশেষ সংবাদ