বশেমুরবিপ্রবি ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে শাবিপ্রবিতে মশাল মিছিল

শাবিপ্রবিতে মশাল মিছিল
শাবিপ্রবিতে মশাল মিছিল  © সংগৃহীত ছবি

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে গণধর্ষণের প্রতিবাদে মশাল মিছিল করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা। আজ শনিবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই মিছিল করেন তারা।

মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে গণিত বিভাগের শিক্ষার্থী উমর ফারুক বলেন, আমরা বশেমুরবিপ্রবির শিক্ষার্থী ধর্ষণের ঘটনা এবং অভিযুক্তদের শাস্তির দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একই সঙ্গে অভিযুক্ত এবং হামলাকারীদের সর্বোচ্চ শাস্তি দাবি জানাই।

আরও পড়ুন: শিক্ষার্থীদের কর্মমুখী শিক্ষা দিতে হবে: শিক্ষামন্ত্রী

শাবি উপাচার্য বিরোধী আন্দোলনে সারা দেশের শিক্ষার্থীরা এবং সাধারণ মানুষের সমর্থনের কথা স্মরণ করে পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মোহাইমিনুল বাশার বলেন, আমাদের যৌক্তিক আন্দোলনে সারা দেশের শিক্ষার্থীরা এবং সাধারণ মানুষ যেমন সমর্থন জানিয়েছিল, আমরা ছাত্র সমাজ একইভাবে প্রতিটি অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে এই দেশ সুন্দর করে গড়ব।

প্রসঙ্গত, বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার পর বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন। এ ঘটনার বিচার দাবিতে এদিন ভোর থেকে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। ধর্ষকদের বিচার চাওয়ার জেরে স্থানীয় ছাত্রলীগ কর্তৃক দুই দফা হামলার শিকার হয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ শিক্ষক-শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ