ছাত্রী ধর্ষণ ও হামলার প্রতিবাদে বশেমুরবিপ্রবিতে মশাল মিছিল

মশাল মিছিল
মশাল মিছিল  © টিডিসি ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) একজন শিক্ষার্থীকে সংঘবদ্ধ ধর্ষণ ও স্থানীয় ছাত্রলীগ কর্তৃক শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার বিচার দাবিতে মশাল মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় সাধারণ শিক্ষার্থীদের উপস্থিতিতে মশাল মিছিলটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বিচারের দাবিতে অনড় শিক্ষার্থীরা
এর আগে বেলা ১১টা থেকে প্রশাসনিক ভবনের সামনে শিক্ষার্থীরা অবস্থান নেন। এ সময় শিক্ষার্থীরা ধর্ষণ ও ধর্ষণের ঘটনায় বিচার দাবিতে অবরোধকারী শিক্ষার্থীসহ উপাচার্য ও শিক্ষকদের ওপর ন্যাক্কারজনক হামলার বিচার দাবি করেন।

আরও পড়ুন: ‘যার যা কিছু আছে তাই নিয়ে শিক্ষার্থীদের ওপরে হামলা করুন’

পরে দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে চার দফা দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেন শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা বলেন, ‘হামলার পর গোপালগঞ্জের সকল স্তরের জনগণের ওপর থেকে তারা আস্থা হারিয়ে ফেলেছেন। এমন পরিস্থিতিতে প্রধানমন্ত্রী হস্তক্ষেপ না করলে এবং ধর্ষক ও হামলাকারীদের সঠিক বিচার না হলে শিক্ষক-শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় থেকে ছাত্রত্ব ও শিক্ষকতা ছেড়ে চলে যাবেন।’

দেশীয় অস্ত্র নিয়ে বশেমুরবিপ্রবি শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা
উল্লেখ্য, বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার পর বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন। বিচারের দাবিতে গতকাল ভোর ৬টা থেকে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। অবরোধের এক পর্যায়ে স্থানীয়রা দেমীয় অস্ত্র নিয়ে শিক্ষক এবং শিক্ষার্থীদের ওপর হামলা করে।


সর্বশেষ সংবাদ