মাভাবিপ্রবির ভর্তি আবেদনের সময় বেড়েছে

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ভর্তি আবেদনের সময় বেড়েছে। শুক্রবার (৩১ ডিসেম্বর) ভর্তি আবেদনের শেষ সময় হলেও এটি আরও তিনদিন বৃদ্ধি করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ৪ (চার) বছর মেয়াদি স্নাতক (ইঞ্জিঃ/সম্মান), বিবিএ ও ৫ (পাঁচ) বছর মেয়াদি বিফার্ম প্রফেশনাল প্রোগ্রামে জিএসটি গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষার ফলাফলপ্রাপ্ত শিক্ষার্থীদের নিকট হতে ১ম বর্ষ ১ম সেমিস্টারে ভর্তির আবেদনের সময়সীমা ৩১ ডিসেম্বর থেকে ৩ জানুয়ারি রাত ১১টা ৫৯ পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

আরও পড়ুন: ঢাবিকে পেছনে ফেলে দেশসেরা বঙ্গবন্ধু কৃষি ও মাভাবিপ্রবি

ওয়েবসাইটে আরও বলা হয়েছে, যোগ্য প্রার্থীদের মেধা তালিকা ১০ জানুয়ারি তারিখে প্রকাশ করা হবে।

আরও পড়ুন: মাভাবিপ্রবি ছাত্রলীগের দুই পদে পদপ্রত্যাশী ৫৭ জন

এদিকে, ভর্তিচ্ছুরা অভিযোগ করেছেন, আবেদনে নানা জটিলতায় পড়তে হচ্ছে তাদের। ভর্তি আবেদনে পেমেন্ট করার সময় মোবাইল ব্যাংকিং অপারেটরগুলো টাকা কেটে নিলেও পেমেন্ট দেখাচ্ছেনা অনেকের। এজন্য ভর্তিচ্ছুরা আবেদন প্রক্রিয়ার পরবর্তী ধাপেও যেতে পারছেন না।

আরও পড়ুন: হলে বিবাহিত ছাত্রী না থাকার নিয়ম বাতিল করছে মাভাবিপ্রবি

তবে বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটি বলছে, মোবাইল ব্যাংকিং অপারেটরদের ত্রুটির কারণে এ সমস্যা দেখা দিয়েছে। এসকল সমস্যায় যারা পড়েছে তাদের অনেকের সমস্যার সমাধান করা হয়েছে। প্রথমবার পেমেন্টের পর যাদের টাকা কেটে নেয়া হয়েছে তাদের নতুন করে আর আবেদন বা পেমেন্ট করতে হবে না।

এর আগে, গত ১১ ডিসেম্বর (শনিবার) মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবেদন গ্রহণ শুরু হয়। আজ শুক্রবার (৩১ ডিসেম্বর) এ আবেদনের শেষ দিন থাকলেও তা আবেদন জটিলতায় আগামী ৩ জানুয়ারি পর্যন্ত ‍বৃদ্ধি করা হয়েছে।


সর্বশেষ সংবাদ