কুয়েট বন্ধ: প্রকৌশল গুচ্ছে ভর্তির বিষয়ে সিদ্ধান্ত সন্ধ্যায়

লোগো
লোগো  © ফাইল ছবি

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করায় তিনটি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রমের বিষয়ে বৈঠক করে সিদ্ধান্ত নেওয়া হবে। আজ বিকেলে এই বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

শুক্রবার (৩ ডিসেম্বর) দুপুরে প্রকৌশল গুচ্ছের ভর্তি নিয়ে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এসব কথা জানান চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালযয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

তিনি বলেন, কুয়েট অধ্যাপক সেলিম হোসেনের মৃত্যুর ঘটনায় সৃষ্ট পরিস্থিতিতে আমাদের ভর্তি কার্যক্রম যথা সময়ে শুরু হবে নাকি পেছানো হবে সে বিষয়ে ডিনরা বৈঠক করবেন। আজ বিকেলে এই বৈঠক হওয়ার কথা। সন্ধ্যার মধ্যে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে শুক্রবার বেলা ১২টায় কুয়েটের এক জরুরি সিন্ডিকেট সভা শেষে আগামী ১৩ ডিসেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। বিকেল ৪টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

দুপুরে কুয়েটের প্রকৌশলী মো. আনিসুর রহমান ভূঁঞা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

প্রসঙ্গত, গত মঙ্গলবার বিকেল ৩টার দিকে কুয়েট অধ্যাপক ড. মো. সেলিম হোসেন হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। প্রত্যক্ষদর্শীদের তথ্য ও সিসি টিভি ফুটেজের দৃশ্য অনুযায়ী মৃত্যুর কিছুক্ষণ আগে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন ছাত্রলীগ নেতা তাকে অপমান অপদস্ত করে। মানসিক নির্যাতনে হৃদরোগে মারা যাওয়া কুয়েট শিক্ষক অধ্যাপক ড. মো. সেলিম হোসেনের মৃত্যুর জন্য দায়ী ছাত্রলীগের নেতাদের বহিষ্কারসহ শাস্তির দাবিতে ক্যাম্পাস উত্তপ্ত রয়েছে।


সর্বশেষ সংবাদ