অপেক্ষমাণ তালিকায় ভর্তি, জরুরি সভা ডেকেছে বশেমুরবিপ্রবি

  © ফাইল ফটো

অপেক্ষমাণ তালিকা থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে নতুন কোনো শিক্ষার্থী ভর্তি নেয়া হবে কিনা- এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য আগামী রবিবার (১ নভেম্বর) এক জরুরি সভা ডেকেছে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার কোর কমিটি।

বিষয়টি নিশ্চিত করে আজ বুধবার (২৮ অক্টোবর) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা কমিটির প্রধান ড. এম. এ সাত্তার বলেন, উপাচার্য মহোদয় আগামী রবিবার বেলা ১১টায় ভর্তি পরীক্ষার কোর কমিটির জরুরি মিটিং আহবান করেছেন। পুনরায় ভর্তি কার্যক্রম শুরু করা যায় কিনা- এ বিষয়ে আমরা মিটিংয়ে আলোচনা করবো।

এদিকে, আজ (বুধবার) বিকেলে অনশনরত ছয় শিক্ষার্থী উপাচার্য বরাবর পুনরায় ভর্তি কার্যক্রম শুরুর দাবিতে স্মারকলিপি প্রদান করেছেন। তবে অনশনরত শিক্ষার্থীরা জানিয়েছেন, দাবি পূরণ না হওয়া পর্যন্ত তারা অনশন চালিয়ে যাবেন।

প্রসঙ্গত, শিক্ষক সংকট, ক্লাসরুম সংকটসহ বিভিন্ন সমস্যার কারণে ৪৪৪ টি আসন (কোটাব্যতীত) ফাঁকা রেখেই ভর্তি কার্যক্রম বন্ধ করে দেয় বশেমুরবিপ্রবি প্রশাসন। পরবর্তীতে এ সকল আসনে ভর্তির দাবিতে ২৭ অক্টোবর থেকে অনশন শুরু করে এ, বি, ই, এফ এবং এইচ ইউনিটের অপেক্ষমাণ তালিকায় থাকা ৮ শিক্ষার্থী। এদের মধ্যে পারিবারিক সমস্যার কারণে দুই শিক্ষার্থী বাড়ি ফিরে গেছেন এবং অবশিষ্ট ৬ শিক্ষার্থী এখনও অনশন অব্যাহত রেখেছেন।


সর্বশেষ সংবাদ