ক্লাসে বসেই প্রাতিষ্ঠানিক ব্যবহারিক জ্ঞান পাবেন চুয়েট শিক্ষার্থীরা

চুয়েট ও এলজিইডির সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমসহ অতিথিরা
চুয়েট ও এলজিইডির সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমসহ অতিথিরা  © সংগৃহীত

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সঙ্গে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে। এর মাধ্যমে ক্লাসে বসেই প্রাতষ্ঠানিক ব্যবহারিক জ্ঞান পাবেন শিক্ষার্থীরা। এ উপলক্ষ্যে বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। 

‘Joint venture research program, Student mentoring and knowledge sharing’ শীর্ষক এ সমঝোতা স্মারক স্বাক্ষর করা হয়। এতে বিশেষ অতিথি ছিলেন চুয়েটের উপ-উপাচার্য অধ্যাপক ড. জামাল উদ্দীন আহাম্মদ, এলজিইডির প্রধান প্রকৌশলী মো. আলি আখতার হোসেন, পুর ও পরিবেশ প্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. সুদীপ কুমার পাল, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন অধ্যাপক ড. মুহাম্মদ রাশিদুল হাসান, চুয়েটের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির। 

আরো পড়ুন: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন ক্যাম্পাস শিক্ষার্থীদের নিয়ে নতুন সিদ্ধান্ত শিক্ষা মন্ত্রণালয়ের

অনুষ্ঠান সঞ্চালন করেন পুরকৌশল বিভাগের অধ্যাপক ও পানিসম্পদ কৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জি এম সাদিকুল ইসলাম। চুয়েটের পক্ষে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, ‘এলজিইডি এর সাথে এই ধরণের সমঝোতা চুক্তির ফলে আমাদের শিক্ষার্থীরা ক্লাসরুমে থেকে প্রতিষ্ঠানের ব্যবহারিক কাজ সম্পর্কে জানতে পারবে। এটি তাদের আগামীর পথচলাকে আরও মসৃণ করবে বলে আমি মনে করি।’


সর্বশেষ সংবাদ