টানা ৫ দিনের ছুটি পাচ্ছেন যবিপ্রবি শিক্ষার্থীরা

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

তীব্র গরমে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা বিবেচনায় আগামীকাল বুধবার ও রোববার (২৮ এপ্রিল) ছুটি ঘোষণা করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)। এছাড়া বৃহস্পতিবারসহ সাপ্তাহিক ছুটি শুক্রবার এবং শনিবার জিএসটি গুচ্ছ ভর্তি পরীক্ষার জন্য আগেই ছুটি ঘোষণা করেছিল কর্তৃপক্ষ। সে হিসেবে টানা ৫ দিনের ছুটি পাচ্ছেন শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীদের সব ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। তবে অফিস খোলা থাকবে। আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। চলমান তাপপ্রবাহের কারণে আগামী ২৭ এপ্রিল পর্যন্ত দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশজুড়ে বিরাজমান তাপপ্রবাহের কারণে আগামী বুধ ও রোববার বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকবে। তবে অফিস খোলা থাকবে। ছুটির পরে গত ২০ এপ্রিল ঘোষিত ক্লাস ও অফিস সময়সূচি কমানোর সিদ্ধান্ত আগের মতো বহাল থাকবে।

আরো পড়ুন: আজ থেকে আরও বাড়বে তাপমাত্রা

এর আগে তাপপ্রবাহের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ আরও কয়েকটি বিশ্ববিদ্যালয় অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নেয়। এ ছাড়া জগন্নাথ বিশ্ববিদ্যালয় চলতি সপ্তাহের জন্য পরীক্ষা স্থগিত করেছে।

 

সর্বশেষ সংবাদ