র‍্যাগিং ও মাদকমুক্ত ক্যাম্পাস গড়ার অঙ্গীকার বশেফমুবিপ্রবি উপাচার্যের

র‌্যালি শেষে বক্তব্য রাখছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. কামরুল আলম খান
র‌্যালি শেষে বক্তব্য রাখছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. কামরুল আলম খান  © টিডিসি ফটো

"বিশ্ববিদ্যালয় হোক বন্ধুত্ব আর ভ্রাতৃত্বের বন্ধন, বুলিং, র‍্যাগিং ও যৌন হ্যারাসমেন্টকে না বলুন" শ্লোগান কে সামনে রেখে র‍্যালি ও গণস্বাক্ষর কর্মসূচির আয়োজন করে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বুলিং ও র‍্যাগিং প্রতিরোধ কমিটি। সোমবার (১৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ে এ কর্মসূচী পালন করা হয়।

এ উপলক্ষে উপাচার্য ড. কামরুল আলম খানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে একটি র‍্যালি বের হয়। র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একাডেমিক ভবনের সামনে গিয়ে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন প্রক্টর এসএম ইউসুফ আলী, রেজিস্ট্রার সৈয়দ ফারুক আহমেদ, নূরুন্নাহার বেগম হলের ভারপ্রাপ্ত প্রভোস্ট সহকারী অধ্যাপক মৌসুমী আক্তার, মির্জা আজম হলের প্রভোস্ট (ভারপ্রাপ্ত) পার্থ সারথি দাশ সহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীরা।

এসময়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. কামরুল আলম খান বলেন, "র‍্যাগিংয়ের বিষয়ে বাংলাদেশ সরকার অবস্থান জিরো টলারেন্স সুতরাং বিশ্ববিদ্যালয়ে যে এগুলোর সাথে জড়াবে তার ছাত্রত্ব বাতিল করে তাকে আইনের সম্মুখীন করা হবে। এ সময়ে কোন কোন বিষয়গুলো র‍্যাগিংয়ের মধ্যে পরে এগুলো উল্লেখ করে তিনি শিক্ষার্থীদের এসকল অপরাধ থেকে বিরত থাকার আদেশ দেন। এবং তিনি র‍্যাগিং ও মাদকমুক্ত ক্যাম্পাস গড়ার অঙ্গীকার করেন।" 

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এসএম ইউসুফ আলী বিশ্ববিদ্যালয়কে র‍্যাগিংমুক্ত নিরাপদ ক্যাম্পাস গড়ার প্রতিশ্রুতি দিয়ে শিক্ষার্থীদের সহযোগিতা কামনা করেন।

বিশ্ববিদ্যালয়ের মির্জা আজম হলের প্রভোস্ট (ভারপ্রাপ্ত) পার্থ সারথি দাশের সঞ্চালনায় নূরুন্নাহার বেগম হলের ভারপ্রাপ্ত প্রভোস্ট সহকারী অধ্যাপক মৌসুমী আক্তার বক্তব্য রাখেন।

পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য র‍্যাগিং ও বুলিংয়ের অভিযোগ বক্স উদ্বোধন এবং গণস্বাক্ষর কর্মসূচিতে স্বাক্ষর করার মাধ্যমে তিনি র‍্যাগিং বিরোধী কার্যক্রম এর সূচনা করার পরে উক্ত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, প্রক্টর এবং শিক্ষক শিক্ষার্থীরা গণস্বাক্ষর কর্মসূচিতে অংশ নেন।


সর্বশেষ সংবাদ