পাবিপ্রবিতে উদযাপিত হলো বিশ্ব পর্যটন দিবস 

পালিত হয়েছে বিশ্ব পর্যটন দিবস
পালিত হয়েছে বিশ্ব পর্যটন দিবস  © টিডিসি ফটো

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পালিত হয়েছে বিশ্ব পর্যটন দিবস । এবারের প্রতিপাদ্য বিষয় ‘পর্যটনে পরিবেশবান্ধব বিনিয়োগ’।  আজ বুধবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের  স্বাধীনতা চত্বর প্রাঙ্গণে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের উদ্যোগে নানা আয়োজনের মধ্যদিয়ে দিবসটি উদযাপন করা হয়।

দিবসটি উপলক্ষে সকাল ১১ টার দিকে এক বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করা হয়। অনুষ্ঠানে কেক কেটে ও বেলুন উড়িয়ে বিভিন্ন কর্মসূচির উদ্বোধন করেন প্রধান অতিথি উপ-উপাচার্য অধ্যাপক ড. এস, এম মোস্তফা কামাল খান।  এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ট্যুরিজম এন্ড  হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি শ্রাবণী বাগচী, বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আশিকুর রহমান অভি ও এস এম শাহেদুল আলম সাগর।

আরও পড়ুন: ছাত্রলীগ নেতাকে পেটানোর পর শরীরে মদ ঢেলে উল্লাস সহযোগীদের

এছাড়া বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্বরে এক ব্যতিক্রমী ‘ফুড ফেসটিভ্যাল’ (খাদ্য উৎসব)’ আয়োজন করা হয় ।

উৎসবে নিজ বিভাগের বিভিন্ন বর্ষের  শিক্ষার্থীরা তাদের নিজ জেলার ঐতিহ্যবাহী খাবারসহ পিঠা-পায়েস, পানীয় ও বিভিন্ন বিদেশি খাবারের মেন্যু প্রদর্শন করেন এবং খাবারগুলো স্বল্প মূল্যে বিক্রয় করা হয়। উৎসবটি সকল শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত ছিলো। এ উপলক্ষে আজ সারাদিন ক্যাম্পাসে উৎসব মুখর পরিবেশ বিরাজ করেছে।


সর্বশেষ সংবাদ