রুয়েট শিক্ষকরা পদোন্নতি চেয়ে অবরুদ্ধ করলেন ভিসিকে

  © সংগৃহীত

পদোন্নতি, চলতি দায়িত্বের উপাচার্যের পদত্যাগ এবং নিয়মিত উপাচার্য নিয়োগের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রায় ৮০ জন শিক্ষক। রবিবার (২৮ মে) সকাল ১১টা থেকে চলতি দায়িত্বের উপাচার্য অধ্যাপক ড. সাজ্জাদ হোসেনের কক্ষে তারা অবস্থান কর্মসূচি পালন করছেন।

আন্দোলনরত শিক্ষকরা জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের নিয়মিত উপাচার্য (ভিসি) না থাকায় গত বছরের ফেব্রুয়ারিতে শেষ বিজ্ঞপ্তির পর আর কোনো নতুন নিয়োগ বিজ্ঞপ্তিও জারি করা হয়নি। এছাড়া উত্তরাঞ্চলের একমাত্র এই প্রকৌশল বিশ্ববিদ্যালয়টির নানা উন্নয়ন কর্মকাণ্ডও থমকে আছে। এভাবে চলতে থাকলে ধ্বংসের দ্বারপ্রান্তে উপনীত হবে রুয়েট। এজন্য তারা দ্রুত বিশ্ববিদ্যালয়ে পূর্ণাঙ্গ ভিসি নিয়োগ দিয়ে বিশ্ববিদ্যালয়কে বাঁচাতে সরকারের কাছে অনুরোধ করেন।

রুয়েট শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক রবিউল আউয়াল বলেন, সাবেক ভিসি অধ্যাপক মো. রফিকুল ইসলাম শেখ গত বছরের জুলাই মাসে তার মেয়াদ পূর্ণ করলে, সরকার আগস্ট মাসে ভিসির দৈনন্দিন কার্য সম্পাদনের জন্য অ্যাপ্লায়েড সায়েন্স অ্যান্ড হিউম্যানিটিস ফ্যাকাল্টির ডিন অধ্যাপক সাজ্জাদ হোসেনকে নিয়োগ দেয়। সাজ্জাদ হোসেনের নিয়োগে রুয়েটের নিয়ম লঙ্ঘন করা হয়।

চলতি দায়িত্বের উপাচার্য অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন বলেন, শিক্ষামন্ত্রণালয়ের একজন উপ-সচিবের সাথে কথা হয়েছে। উপসচিব জানিয়েছেন চলতি দায়িত্বের উপাচার্যের পদোন্নতি দেওয়ার ক্ষমতা নাই। ফলে নতুন উপাচার্য নিয়োগ না হওয়ায় শিক্ষকদের পদোন্নতি দেওয়া সম্ভব নয়।


সর্বশেষ সংবাদ