নবীন শিক্ষার্থীদের বরণ করলো নোবিপ্রবি

নোবিপ্রবির নবীনবরণ
নোবিপ্রবির নবীনবরণ  © টিডিসি ফটো

নবীনবরণ অনুষ্ঠানের মাধ্যমে ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি)। মঙ্গলবার (১৪ ই ফেব্রুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে এ নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রায় ১৪০০ নবীন শিক্ষার্থী এবং তাদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিল।

নোবিপ্রবির ছাত্র পরামর্শ উপদেষ্টা বিপ্লব মল্লিকের  সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-  উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল  বাকী, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, এছাড়া বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হল প্রভোস্টবৃন্দ এবং নবীন ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন: আপনি আগুনের কাছে থাকলেন না কেন: সাংবাদিককে প্রক্টর

অনুষ্ঠানের শুরুতে পবিত্র ধর্মগ্রন্থগুলো পাঠ এবং জাতীয় সংগীত পরিবেশন করা হয়। পরবর্তীতে মূল আলোচনার শুরুতে ছোট ভিডিওর মাধ্যমে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপ- উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ   আব্দুল  বাকী  নবীন শিক্ষার্থীদের প্রথম দিন থেকেই বিশ্ববিদ্যালয়ের নিয়মকানুন মেনে চলা ও পড়াশোনায় মনোযোগী হওয়ার জন্য দিক নির্দেশনা দেন।

নোবিপ্রবির প্রক্টর ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, নবীনদের আগমনে ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্বদা তৎপর রয়েছে। র‌্যাগিং বন্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন জিরো টলারেন্স নীতি এবং সব ধরনের সচেতনতামূলক প্রস্তুতি গ্রহণ করেছে। এরপরও যদি র‌্যাগিংয়ের মতো কোনো ঘটনা ঘটে আর যদি সে অভিযোগ প্রমাণিত হয়, তাহলে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী সবোর্চ্চ শাস্তি বহিষ্কার করাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

অনুষ্ঠানে আরও বক্তব্যে রাখেন আইআইটির পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমেদসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, ইন্সটিটিউটের পরিচালক এবং বিভিন্ন বিভাগের   চেয়ারম্যানবৃন্দ।


সর্বশেষ সংবাদ